ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ২০ জুন, ২০২০

এদেশের ইসলামী আন্দোলনের একটি বড়ো অর্জন হলো এর ইসলামিক চেতনাসম্পন্ন জনশক্তি

বাংলাদেশ বার্তা  এদেশের ইসলামী আন্দোলনের একটি বড়ো অর্জন হলো এর ইসলামিক চেতনাসম্পন্ন জনশক্তি। বিভিন্ন প্রোগ্রামে বা অনলাইনে আধুনিক পোশাক পরিহিত মানুষগুলোকে যখন একের পর এক কুরআনের দারস দিতে দেখি; আরবি, ইংরেজি, বাংলা মিলিয়ে চমকপ্রদ ভাষণ দিতে দেখি, তখন মনে হয় এর চেয়ে বড়ো অ্যাচিভমেন্ট আর কী হতে পারে?
অল্প বয়সী কিছু মানুষ যারা মাঝ বয়সেও এখনো পৌঁছায়নি। তারা যেভাবে ঘন্টা ধরে ধর্মীয় আলোচনা চালিয়ে যান, আমার কাছে বর্তমান জাগতিক বাস্তবতায় তা রীতিমতো মিরাকল বলেই মনে হয়।
আমরা করোনার আগে অনেক সুযোগ সুবিধাকেই স্বাভাবিক বলে ধরে নিয়েছিলাম, করোনা শুরু হওয়ার পর এখন সেই তথাকথিত স্বাভাবিক বিষয়গুলো কত বড়ো নেয়ামত তা বুঝতে পারছি। আমার মনে হয়, নেতা বা জনশক্তির এই সক্ষমতাগুলোকেও আমরা দেখতে দেখতে এখন আর উপভোগ করতে পারি না। খুব বেশি সস্তা ও স্বাভাবিক বিষয় হিসেবে ধরে নেয়ার কারণে এগুলো কতো বড়ো পাওয়া তা বুঝতে পারি না। এই প্রোডাকশনগুলো দেয়ার জন্য কত মানুষ সারাটা জীবন কষ্ট করেছে তাও আমরা ভুলে যাই।
মানুষ তার কর্মফল দেখে যাওয়ার সুযোগ পায় না। আমাদের রাহবাররা যদি দেখতে পারতেন, তাদের লাগানো গাছগুলো থেকে কীভাবে ফল উৎপাদিত হচ্ছে, নিশ্চয়ই তাদের অনেক স্বস্তি বোধ হতো। কারণ তারা একেবারে শূন্য থেকে শুরু করেছিলেন। তাদেরই হাত দিয়ে অসংখ্য যোগ্য মানুষ বেরিয়ে এসেছে দেশের নানা জায়গা থেকেই।
আরেকটা অর্জন নিয়েও বলি। সমালোচনা তো করাই যায়। সমালোচনা করা সহজও। কিন্তু অর্জনগুলো নিয়েও কথা বলা দরকার। একজন নেতা, একজন জনপ্রতিনিধি কীভাবে তার এলাকার মানুষের পাশে থাকে, তার জীবন্ত উদাহরণ এই ছবিটি। আমরা সারা বিশ্বের জননন্দিত নেতা আর তাদের মানবিক কার্যক্রমকে অনেক হাইলাইট করি। কিন্তু আমার দেশের ইসলামী আন্দোলন এমনও সংসদ সদস্য নির্বাচন করেছে যারা কমান্ড করেই ক্ষান্ত হয় না, ফিল্ডে থেকে, হাটু পানিতে নেমে জনগনের জন্য বাঁধ নির্মান করে।
ছবির এই মানুষটির নাম গাজী নজরুল ইসলাম। সাতক্ষীরা-৫ আসনে নির্বাচিত জামায়াতের সাবেক সংসদ সদস্য। যেমন ভালো ইসলাম জানেন, তেমন ফিল্ড ওয়ার্কও বুঝেন। আবার আন্দোলনেও সচেতনভাবে সক্রিয় থাকেন। আমফানের ঝড়ে বিধ্বস্ত এলাকাবাসীর সাথে মিলে তিনি এখন বেড়ি বাঁধ নির্মানের কাজ করছেন।
গাজী সাহেবের জন্য দুআ করি। আল্লাহ আপনাকে নেক হায়াত দান করুন। আপনার চেষ্টাগুলোকে আল্লাহ কবুল করুন। আপনাদের এই ভুমিকাগুলো আমাদেরকে আশাবাদি করে। ইসলামী আন্দোলনে এই ধরনের নেতাকর্মী যত বেশি আসবেন, ততই সোনালী ভবিষ্যত নিশ্চিত হবে। আমরা এরকম মানের মানুষকে বারবার আমাদের পাশে পেতে চাই। আল্লাহ যেন আমাদেরকে সাহায্য করেন। আমিন। Copy post Ali Ahmad Mabrur

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন