ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০

করোনা আপডেট:

বাংলাদেশ বার্তা ডেস্কঃ গত ২৪ ঘন্টায় ইতালিতে মারা গেছেন ৮১২ জন। আগের দিনের তুলনায় আজ সেখানে ৫৫ জন বেশি মারা গেছেন। স্পেনে এখন পর্যন্ত মারা গেছে ৫৩৭ জন। তবে এ সংখ্যাও বাড়বে বলেই জানা গেছে। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছে ২২২ জন। যুক্তরাজ্যে মারা গেছে ১৮০ জন। তবে এই সংখ্যাও রাতের দিকে আরো বাড়তে পারে। প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, করোনায় যুক্তরাষ্ট্রে নিহতের সংখ্যা ২ লাখ হলে তিনি নিজেকে সফল মনে করবেন। আর বৃটিশ মন্ত্রী ইংগিত দিয়েছেন চলমান লকডাউন আরো ৬ মাস চলতে পারে। পরাক্রমশালী দুই দেশের এই দুই ঘোষণা বিশ্বজুড়ে নতুন করে আতংক তৈরি করবে তা বলাই বাহুল্য। গত ২৪ ঘন্টায় ফ্রান্সে মারা গেছেন ৪১৮জন, আর ইরানে মারা গেছে ১১৭ জন। স্পেন ও ইতালির পর নতুন করে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সুইজারল্যান্ড, তুরস্ক, অস্ট্রিয়া, সুইডেন, বেলজিয়াম ও নেদারল্যান্ডসে পরিস্থিতির অবনতি হয়েছে।

গত ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে করোনা সংক্রমনে মারা গেছেন ২৭৯৯ জন। গতকাল জার্মানীতে ১শ’র ওপর লোক মারা গেলেও আজ এখন পর্যন্ত ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বিগত ২৪ ঘন্টায় নেদারল্যান্ডসে ৯৩, বেলজিয়ামে ৮২, পর্তুগালে ২১, অস্ট্রিয়ায় ২২, তুরস্কে ৩৭, সুইজারল্যান্ডে ৪৮, সু্ইডেনে ৩৬. ইন্দোনেশিয়ায় ৭, পাকিস্তান ও ফিলিপিনসে ৭ জন করে মারা গেছেন।
করোনা ভাইরাসে মোট নিহতের সংখ্যা গতকাল এ সময়ে ছিল ৩৩,৫২৪ জন, আর ২৪ ঘন্টার ব্যবধানে মোট নিহতের সংখ্যা এখন ৩৬,৮৫৫ জন। এ পর্যন্ত করোনায় ইতালিতে মারা গেছে ১১,৫৯১ জন, স্পেনে ৭৩৪০ জন, ফ্রান্সে ৩০২৪, ইরানে ২৭৫৭, যুক্তরাষ্ট্রে ২৮০৫, যুক্তরাজ্যে ১৪০৮ এবং নেদারল্যান্ডসে ৮৬৪ জন মারা গেছেন। অনেকে ভারতের আপডেট জানতে চেয়েছেন। ভারতে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১০৭১ জন, আজ নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৭ জন। ভারতে এ পর্যন্ত মারা গেছে ২৯ জন। আজ দুজন আক্রান্ত রোগী সেখানে মারা গেছেন।
মাত্র ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৭ হাজার থেকে বৃদ্ধি পেয়ে হয়ে ৭ লাখ ৫৯ হাজারে উন্নীত হয়েছে। তার মানে গত ২৪ ঘন্টায় বিশ্বে প্রায় ৫২ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।
মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা এখন ১ লাখ ৫১ হাজারে পৌছেছে। ২৪ ঘন্টায় যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৪৫৩ জন। ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ১ লাখ পার হয়ে এখন ১ লাখ ১ হাজারে পৌছেছে। ইতালিতে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ৪০৫০। আরো যেসব দেশে বেশি লোক গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে তার মধ্যে স্পেনে ৫০৮৫, ফ্রান্সে ৪৩৭৬, জার্মানীতে ১৪৯৪, ইরানে ৩১৮৬, যুক্তরাজ্যে ২৬১৯, তুরস্কে ১৬১০, সুইজারল্যান্ডে ৯৩১, নেদারল্যান্ডসে ৮৮৪, অস্ট্রিয়াতে ৭৩২, বেলজিয়ামে ১০৬৩, পুর্তুগালে ৪৪৬, কানাডায় ৩৫১, সুইডেনে ৩২৮, মালয়েশিয়ায় ১৫৬ (মারা গেছে ২ জন), ডেনমার্কে ১৮২, চিলিতে ৩১০, ফিলিপাইনে ১২৭, ইন্দোনেশিয়াতে ১২৮ এবং রাশিয়ায় ৩০২ জন আক্রান্ত হয়েছে।
বাংলাদেশে মোট রোগী ৪৯ জন। আজ নতুন করে একজন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত মোট মারা গেছে ৫ জন আর সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৯ জন। আজ সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪ জন। যার মধ্যে একজনের বয়স ৮০ বছর এবং দুজনের ৬০ বছর। আক্রান্তদের মধ্যে ক্রিটিকাল অবস্থায় আছেন একজন। এগুলো সব সরকারী হিসেব। এর বাইরে বিভিন্ন পত্রিকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে করোনা উপসর্গে বেশ কয়েকজনের মৃত্যুর খবর পাওয়া গেলেও সরকারী হিসেবে তা স্বীকার করা হয়নি।
আল্লাহ আমাদের হেফাজত করুন। আমিন।
(From beloved brother Ali Ahmad Mabrur)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন