ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৭

জাতিগত নির্মুলের গণহত্যা বন্ধ,তাদের প্রত্যাবসান, নাগরিকত্ব পুর্নবহাল ও নিরাপত্তা নিশ্চিত করতে হবেঃ নিহত রোহিঙ্গা মুসলমানদের জন্য গায়েবানা জানাজায় : মুহাম্মদ শাহজাহান



বাংলাদেশ বার্তাঃ চট্টগ্রাম, ২২ সেপ্টেম্বর-২০১৭ ইং বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী আমীর আলহাজ¦ মাওলানা মুহাম্মদ শাহজাহান বলেছেন, মিয়ানমারের রাখাইন প্রদেশে রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠিকে জাতিগতভাবে নির্মুলের লক্ষ্যে সেনাবাহিনী গণহত্যা,গণধর্ষণ,বাড়িতে বাড়িতে অগ্নিসংযোগত, স্কুল,কলেজ,মসজিদ,মাদ্রাসাসহ ধর্মীয় প্রতিষ্ঠান জা¦লিয়ে দিয়ে প্রায় ১৫ লক্ষাধিক মানুষকে সে নিজ দেশ থেকে বিভিন্ন দেশে তাড়িয়ে দিয়েছে। অবিলম্বে এই জঘণ্য মানবতা বিরোধী অপরাধের জন্য অং সান সূচি এবং সেনা কর্মকর্তাদের আন্তর্জাতিক আদালতে বিচার করতে হবে। গত ২৫ আগষ্ট থেকে রোহিঙ্গা মুসলমানেরা বাঁচার জন্য বাংলাদেশে শরণার্থী হিসাবে পালিয়ে এসে আশ্রয় গ্রহণ করেছে।
ইতিমধ্যে প্রায় ৭ লাখ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। ১৯৮২ সাল থেকে এই রোহিঙ্গা নাগরিকদের নাগরিকত্ব হরণ করেছে মিয়ানমার সরকার। অথচ তারা শত শত বছর ধরে সেখানে বসবাস করছে আসছে মিয়ানমারের সেনাবাহিনী নিরীহ নারী,শিশু,বৃদ্ধ এবং যুবক-যুবতিকে গণহারে হত্যাযজ্ঞ চালাচ্ছে। তিনি অবিলম্বে আন্তর্জাতিক আদলতে মিয়ানমারের সেনা কর্মসর্তাদের বিচারের দাবী জানান।
রোহিঙ্গা মুসলমান নাগরিকদের তাদের দেশে ফিরিয়ে নিয়ে পুনর্বাসন এবং তাদের জন্য নিরাপদ অঞ্চল গঠন করে তাদের নাগরিকত্ব পুনর্বহাল করতে হবে। অবিলম্বে গণহত্যা,ধর্ষণ ও অগ্নিসংযোগ বন্ধ করতে হবে।
সম্প্রতি মিয়ানমারের সেনাবাহিনীর এবং মগ সন্ত্রাসীদের হাতে নিহত রোহিঙ্গা মুসলমানদের রুহের মাগফিরাত,আহতদের প্রতি সমবেদনা জানিয়ে তাদের হেফাজতের জন্য মহান আল্লাহর দরবারে দোয়া দিবস উপলক্ষে জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে আয়োজিত গায়েবানা জানাজা পূর্ব সমাবেশে তিনি সভাপতির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন।
চট্টগ্রাম মহানগরী জামায়াতের উদ্যোগে পুরাতন রেল ষ্টেশন চত্বরে আয়োজিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,নগর জামায়াতের সেক্রেটারী মুহাম্মদ নজরুল ইসলাম,এসিসটেন্ট সেক্রেটারী অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন, নগর প্রচার সম্পাদক মোহাম্মদ উল্লাহ, ছাত্রশিবির নগর উত্তর সভাপতির তাওহিদুল ইসলাম, নগর দক্ষিণ ছাত্রশিবিরের সভাপতি সাদমান সালেহ্, শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম মহানগরী সহ-সভাপতি কাজী মুহাম্মদ জাহাঙ্গির হোসাইন। গায়েবানা জানাজা পূর্ব সমাবেশে আরো উপস্থিত ছিলেন, নগর কর্মপরিষদ সদস্য ডা: মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, ফয়সাল মুহাম্মদ ইউনুছ,মোরশেদুল ইসলাম চৌধুরী ও এম.এ.আলম প্রমুখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন