ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৭

" সবুজ এর খোঁজে - প্রিয় চুনতি "


Bangladesh Barta: বিশেষজ্ঞ মতে একটি আবাসভূমির ২৫% এলাকা বন তথা গাছ-গাছালি ভরা থাকলে মানুষ ও প্রকৃতির মধ্যে ভারসাম্য ও আদর্শ মান হিসেবে বিবেচ্য।  
সুজলা, সুফলা, শস্য, শ্যামল বাংলাদেশ প্রকৃতির অপরূপ সাজে ধন্য। একদা এদেশ বনভূমিতে কাংখিত মানে (২৫%) এর ও অধিক ছিল যা বর্তমান গড় ৮%-১২% এ নেমে এসেছে। ফলে বিনষ্ট হচ্ছে ধারাবাহিক ঋতু বৈচিত্র্য। অনাবৃষ্টি, অতিবৃষ্টি দুই ই ক্ষতিকর। বৃক্ষ আর মানবকুল কা'বন ডাই অক্সাইড ও অক্সিজেন সরবরাহে একে অপরের পরিপৃরক। এদের ভারসাম্যহীনতা বায়ূতে ক্ষতিকর সীসার মাত্রা ক্রমশ বাড়াচ্ছে। গাছ গাছালী ভূমিক্ষয় রোধ করে পাশাপাশি জলীয়বাষ্প সংরক্ষা ও বৃষ্টি বাদল নিয়মিত করে আরো কত কি ? 


কাউকে শিক্ষা দেয়ার জন্য এ লেখনি নয় বরং আমাদের আগামী প্রজম্মের জন্য বাসযোগ্য ধরণী নিশ্চিত করার উদ্যোগ / সচেতনতা হোক প্রাধান্য।
আমাদের প্রিয় চুনতি সবুজ এর সমারোহ ও প্রাকৃতিক রুপে অনন্যা, এর পাহাড় সমভূমি মনভোলানো, পরিবেশ ও ভারসাম্যপূর্ণ। তাইতো বারে বারে ফিরে আসি প্রিয় ভূমিতে প্রকৃতির স্বাদ অন্বেষণে।
চুনতির সূর্য সন্তান মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন (বাচ্চু) চাচার পরশে আমাদের ভৌত অবকাঠামোর ব্যাপক উন্নয়নকাজ প্রিয় চুনতি কে বসবাসের জন্য কাংখিত মানে পৌঁছাবে ইনশাআল্লাহ।
যোগাযোগব্যবস্থা বিশেষত রাস্তাঘাট এর সংস্কার ও সম্প্রসারণ, সেই সাথে শিক্ষাপ্রতিষ্ঠান এর নবতর সংযোজনা জনপদে আলোড়ন এনেছে। " ইসহাক মিয়া সড়ক " অবহেলিত মানুষ দের নতুন স্বপ্ন ও প্রেরণা দিয়েছে/ দিচ্ছে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অভিষ্ট লক্ষ্যে প্রাণপণ এগিয়ে যাওয়ার।
আজ ৩ সেপ্টেম্বর ২০১৭ ইং চুনতিতে " ইসহাক মিয়া সড়ক " শোভিত হলো ফলজ, ওষধি ও ব্যতিক্রম ধর্মী স্বপ্নিল চারাগাছ রোপণ এর মাধ্যমে।
সার্বিক সহযোগিতায় ছিল
১. দীপিত ক্লাব
২. অর্কিড
৩. চিরহরিৎ
৪. অর্ণব
৫. নিরেট
৬. প্রয়াস
৭. শিখড়
এবং www.chunati.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন