ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭

ভালোবাসায় সিক্ত হলাম আমরা কয়জনা!

বাংলাদেশ বার্তা:  শ্রাবণের সকাল! সূর্য মুখ গোমরা করে আছে,মেঘলা আকাশ! যেকোনো সময় ঝুম বিষ্টির আভাস! প্রকৃতির ভ্রুকুটি উপেক্ষা করে, ছুটির দিনের আরাম ঘুম হারাম করে তবুও ছুটলাম ইস্কাটন গার্ডেনের নিঝুম নির্জন এক ডেরায়! প্রত্যাশিত সময়ে কড়া নাড়তেই চৌকাঠের ওপারে আমরা কয়জনকে স্বাগত জানালেন আমাদের প্রাণপ্রিয় লতিফ বন্ধু সুহৃদ কবি একেএম মিজানুর রহমান Rahman Akm Mizanurও তার সহধর্মীনী! 

ভাই ও ভাবীর আথিতিয়তা এতটাই প্রাণবন্ত, আন্তরিক যে তার বর্ণনা আমি দিতে পারবো না জানি,তবে মেঘলা দিনে সাত সকালে খিচুড়ি, ইলিশ ভুনা, শুটকির রকমারি পদ আর বরিশালের আমের চাটনি ডাইনিং টেবিলে সাজানো দেখলে কার না জিবে জল আসবে বলুন! আমাদেরও হল তাই!! খাওয়া পেটে আবার খেলুম! না হলে উপায় কী! তারপর গরম গরম চা এ চুমুক দিতে দিতে জম্পেশ আড্ডা! কবিতা কথা, জীবনের কথা, সুখ দুঃখ হাসি কান্নার কথা, ভালোলাগা মন্দ লাগা, বর্ণাঢ্য স্মৃতি আর অভিজ্ঞানের কথা আরও কথকতা! প্রিয় কবি জামান মনির Zaman Monir,প্রতিভাবান কবি ও কথা সাহিত্যিক রাফিয়া পলি Rafia Poliও আর ছোট্ট বাবু, খুদে লেখক তাশদীদ তাশি Tashdid Tashi এবং আমি মিলে যখন কবিবরের ডুপ্লেক্স ফ্ল্যাটে পৌঁছলাম তখন সকাল দশটা ছুঁই ছুঁই। তারপর খাওয়া দাওয়া সেরে আড্ডায় কখন যে সময় বয়ে গেল টেরই পেলাম না! অবশেষে 'বাংলা লতিফা সংকলন - কলস ২০১৫ 'এবং 'কলস ২০১৬ ' এবং কবি মিজানুর রহমানের একক বাংলা লতিফা কাব্যগ্রন্থ, 'মণিমালা' ও শিশুদের পাঠ্য-উপযোগী আরও দুটি অসাধারণ বই আমাদের হাতে হাতে আনন্দ চিত্তে তুলে দিলেন! আর সেই মুহূর্তগুলো ক্যামেরা-বন্দী করেছে সেই খুদে জন মাস্টার তাশদীদ তাশি। বাবু, তুমি তোমার তোলা ছবিতে না থাকলেও সর্বক্ষণ আমাদের সাথেই ছিলে, তোমাকে অনেক অনেক আদর, ভালোবাসা! 
আমাদেরকে একই ফ্রেমে ধরে রাখার জন্য ! হোস্টদ্বয়কে ধন্যবাদ দিয়ে আর খাটো করবো না! স্মৃতিময় ভালোবাসা অমর হোক! সাথে নিবেদন করছি একটি বাংলা লতিফা!
।।
কলস কাব্য
।।
লিখবো কী আর গপ্পো কথা
হৃদয় ছুঁয়েছে বিষ্টির ফোটা
টুপটাপ ঝরেছে আনন্দ সাগরে।
দক্ষিণা জানালা খোলা
বসেছিলাম কয়জনে ওই পাঠ-ঘরে!
শ্রাবণ বৈভবে মন-বীণা তারে লেগেছে ক্ষণিক দোলা।

।।
লালমাটিয়া। ঢাকা
০৬ শ্রাবণ ১৪২৪
২১ জুলাই ২০১৭
From FB Abu Zafor sikder

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন