ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯

জামায়াতে ইসলামী কি বিলুপ্ত হতে চলেছে? জামায়াতে ইসলামীর নাম পরিবর্তন দরকার? নতুনদের হাতে জামায়তে ইসলামীর নেতৃত্ব দেয়া উচিৎ?


Bangladesh Barta Desk: জামায়াতে ইসলামী কি বিলুপ্ত হতে চলেছে?
জামায়াতে ইসলামীর নাম পরিবর্তন দরকার?

নতুনদের হাতে জামায়তে ইসলামীর নেতৃত্ব দেয়া উচিৎ?
তুরস্কের একে পার্টির আদলে জামায়াতের সংস্কার প্রয়োজন? 
উল্লেখিত পরামর্শ, মন্তব্য প্রতিদিন কারো না কারো টাইমলাইনে দেখি। 
এই বিশ্লেষণ, মতামত, পরামর্শ যারা দিচ্ছেন তারা হয়ত জামায়াতের শুভাকাঙ্ক্ষী, ফ্যান বা জামায়াত সমমনা লেখক, বিশ্লেষক।

#আমি_তো_মনে_করি_জামায়াতের_নামে_কোন_সমস্যা_নাই

সমস্যা তাদের মৌলিক আদর্শ, চেতনা ও লক্ষ্য-উদ্দেশ্যে মাত্র। 
জামায়াতে ইসলামীর মূল চেতনা শরীয়া ভিত্তিক রাষ্ট্র প্রতিষ্টা যার মূল ভিত্তি কোরান-হাদীস। পৃথিবীর যে প্রান্তে এই টার্গেট নিয়ে ইকামাতে দ্বীনের সংগঠনিক কার্যক্রম শক্তি অর্জন করেছে, সেখানে পশ্চিমা বিশ্ব এবং তাদের দোসরদের নগ্ন হামলা ও রোষানলে পরতে দেখছি এইসব দলকে। যেমন উদাহারণ হিসাবে ধরেন, মিশরের ব্রাদারহুড।
তারা বিপুল ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় গিয়েছিল, কিন্তু টিকতে দেয় নাই। এখন মিশরে তাদের অবস্থা বাংলাদেশের জামায়াতে ইসলামীর মতই। তাদের অনেক কেন্দ্রীয় নেতাকে ফাঁসি দেয়া হয়েছে, বিপুল সংখ্যক নেতা-কর্মী কারাগারে, তাদের কোন রাজনৈতিক কর্মসূচি পালন করতে দেয়া হয় না! তাদের কি নামে সমস্যা নাকি আদর্শে? ভাবুন.. 
#দ্বিতীয়তঃ ফিলিস্তিনের হামাসের দৃষ্টান্ত দেখুন। জামায়াতকে স্বাধীনতা বিরোধী ট্যাগ লাগিয়ে দোষ দেয়া হয়, অথচ, হামাস স্বাধীনতাকামীদল যারা মুক্ত ফিলিস্তিনের জন্য যুগের পর যুগ রক্ত দিচ্ছে। কিন্তু তাদেরকে দাঁড়াতে দিচ্ছেনা সাম্রাজ্যবাদী বিশ্ব। হামাসকে অর্থ সাহায্য দেয় কাতার। তাই কাতারকেও আরব বিশ্ব থেকে এক ঘরে করার চেষ্টা চলেছে। হামাসের কি নামে সমস্যা নাকি আদর্শে? ভাবুন.....
#তৃতীয়তঃ পাকিস্তানেও জামায়াতে ইসলামী চলমান। বাংলাদেশে স্বাধীনতার বিপক্ষে ছিল এই অভিযোগে যদি তাদের রোষানলে থাকতে হয়, পাকিস্তানে তো বিপরীতটা হওয়া উচিৎ। অর্থাৎ অখণ্ড পাকিস্তানের পক্ষের দল হিসাবে তাদেরকে মূল্যায়ন জনপ্রিয় হওয়ার কথা। কিন্তু পাকিস্তানে তাদেরকে সেহিসাবে কোন পয়েন্টে কখনো বিবেচনা করেনা। স্রেফ একটি ইসলামী দল হিসাবে দেখে মাত্র। ভাবুন....
আচ্ছা, জামায়াতে ইসলামীর কথা বাদই দিলাম। বাংলাদেশে আরো ইসলামী দল আছে। তাদের অবস্থান কতটা শক্ত?
রাষ্ট্রীয় ক্ষমতায় যাওয়ার জন্য কতটা উপযোগী?
তাদের ভিত্তি কতটা মজুবত?
এই কথাগুলো কখনো ভেবেছেন?
হ্যাঁ, অন্য ইসলামীদল গুলো এখনো নিরাপদ, জুলুম, নির্যাতন, মিডিয়া সন্ত্রাসের তেমন শিকার নয়।

কারণ, তাদের শক্তি প্রতিপক্ষরা জানেন। তারা যেদিন জামায়াতে ইসলামীর মত শক্ত অবস্থানে যাবে, সেদিন এমনভাবে চারদিক থেকে ঘিরে ধরা হবে, তখন আপনি বলবেন এই দলের নাম পরিবর্তন দরকার!!
#আমার_মূল_কথা, কোন দলের নামে নয় বরং কাজ আর দলীয় লক্ষ্য, উদ্দেশ্যই আসল সমস্যা। 
আরেকটা ছোট উদাহারণ খেয়াল করেন, আল্লামা শফির কোন বক্তব্যের একটি বাক্য এদিক-ওদিক হলেই চারদিকে ঝড়-তুফান শুরু হয়। অথচ, প্রতিদিন ধর্ষণ, দুর্নীতির মহাসমারোহ, চাঁদাবাজির, টেন্ডারবাজি, চাকরির বৈষম্য ইত্যাদি নিয়ে তেমন একটা নড়াচড়া দেখবেন না।
#আল্লামা_শফি_কেন_সমস্যা
কারণ, তিনি ইসলামী ব্যাক্তিত্ব। তাঁর শক্তির নমুনা প্রতিপক্ষরা জানেন। এখন কি আল্লামা শফির নাম পরিবর্তন করতে বলবেন?
সমস্যা তার নামে নয় বরং তাঁর চেতনা এবং আদর্শে। 
#শেষ_কথাঃ জামায়াতের নামে কোন সমস্যা নাই, নাম পরিবর্তন করলেও সুখে আহ্লাদে থাকবে সেটাও নয়। প্রতিটি শরীয়া ভিত্তিক ইসলামী দল চ্যালেঞ্জিং অবস্থায় আছে এবং কিয়ামত পর্যন্ত থাকবে। ক্ষমতায় আসুক বা না আসুক, ব্যাক্তি গঠন, দাওয়াতী কাজ, মিশন অব্যাহত থাকবে সেটা যে নামেই হোক।
কপি পোষ্ট :

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন