ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০১৬

আজ পৃথিবীর সমস্ত লাল গোলাপ আপনার জন্যই ফুটেছে!


আজ পৃথিবীর সমস্ত লাল গোলাপ আপনার জন্যই ফুটেছে! আমি বিশ্বাস করি ফেরেশতাগণ আজ আপনাকে অভিবাদন জানাতে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে যাবেন। আপনার অন্যান্য সম্মানীত সাথীগনও আপনাকে অভিবাদন জানোর জন্য অপেক্ষা করছে নিশ্চয়ই। ওমর আল মুখতার, সাইয়্যেদ কুতুব থেকে শুরু করে আপনি।

মফস্বল শহর থেকে আসা এই আমি স্বাক্ষী আমাদের একটা মিডিয়া ট্রেনিং শেষে আপনি আমাদের কথা দিলেন তোমাদের একটা টিভি হবে। ভালো করে কাজ শেখো। আপনার ঘোষনায় আমরা যারা শিক্ষার্থী সবাই আনন্দে কাঁদছি কিন্তু অবাক হয়ে দেখলাম আপনিও কাঁদছেন। আপনি স্বপ্ন দেখে কাঁদতেন, স্বপ্ন সত্যি হলেও কাঁদতেন। আজ আপনার সন্তানের লেখায় পড়লাম আপনি হাসছেন। আমি জানি আমাদের চোখের পানি অনেকদিন শুকাবে না!
যে হিমালয়সম ব্যক্তিত্ব বাংলাদেশের মানুষের জন্য যার হৃদয়ে আকাশসম স্বপ্ন আজ সেই অধ্যায়ের সমাপ্তি হচ্ছে। আপনি হাসপাতাল গড়েছেন, ব্যাংক গড়েছেন, টিভি গড়েছেন আরও কত কিছু ইতিহাস অবশ্যই স্বাক্ষ্য দেবে।
সময়টা এখন সৃষ্টিশীল মানুষদের নয়। ভাগ্যের কি নির্মম পরিহাস ব্যাংক ডাকাত, শেয়ার মার্কেটর লুটেরারা আজ আমাদের নৈতিকতার জ্ঞান দিতে আসছে! আসলে ক্ষমতা জিনিসটাই বুঝি এমন।
যে জাতি যেমন তাদের নেতাও তেমন এটাই চুড়ান্ত সত্য। আপনি আসলে এই জাতির নেতা হওয়ার মত যোগ্যতা অর্জন করতে পারেননি। চেয়ে দেখুন, এই জাতির নেতৃত্বের চেয়ারগুলোতে কারা বসে আছে?
আপনি দেশের বাইরে গেলেন আর এদেশের মিডিয়া পাড়ার শিয়ালগুলো হুক্কাহুয়া আওয়াজ তুললো, ‘মীর কাসিম পালিয়েছেন!” আপনি আসলেন’ জানান দিলেন, মীর কাসিমরা পালাতে জানে না’ ইতিহাসের সকল সময়েই মীর কাসিমরা জীবন দিয়েছে কিন্তু তাদের দ্বায়িত্ব ছেড়ে পালায়নি। আপনার শুভাকাংখিরা বারবার আপনাকে দেশে ফিরতে বারণ করেছেন, তারা বলেছেন আপনি ন্যায় বিচার পাবেন না! কিন্তু আপনি বললেন, ইসলামী আন্দোলনে হাজার হাজার কর্মী প্রাণ দিচ্ছে, নেতারা প্রাণ দেবে না তা কি করে হয়?
আপনি জানতেন আপনার সাথে কি করা হবে। আপনি জয় করেছেন জীবনকে। মৃত্যুও আপনাকে হারাতে পারবে না। হে মহান শিক্ষক, আপনি জেনে রাখুন নিস্তব্ধতার এই গহীন রজনীতে পথ হারা মানুষ মীর কাসিমদের দেখানো আলোতেই পথ খুঁজে পাবে ইনশাঅাল্লাহ। ভানুমতির গল্প দিয়ে যারা তাদের বিজয় কেতন উড়াতে চায় সেই বেকুব আত্ম-অহংকারীদের জন্য আফসোস! সেই দিন তাদের অবশ্যই আসবে যারা আজকের কৃতকর্মের জন্য সবচেয়ে বেশি আফসোস করবে!
আমাদের বিনাশ নেই। প্রতিটি গভীর রাত্রি শেষে সুবহে সাদিকের আলোর মত আমরা জেগে উঠবোই।
.
কমরেড মাহমুদ এর টাইমলাইন থেকে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন