ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

রবিবার, ১৭ জুলাই, ২০১৬

যে দুই জেনারেল ছিলেন অভ্যুত্থানের মূল পরিকল্পনাকারী

বাংলাদেশ বার্তা ডেস্কঃ তুরস্কের ব্যর্থ সামরিক অভ্যুত্থানের জন্য দেশটির সেনাবাহিনীতে শুদ্ধি অভিযান চলছে। ২,৮৩৯ সামরিক সদস্যকে আটক করা হয়েছে। এদের মধ্যে দুই শীর্ষ কর্মকর্তাও রয়েছেন। তারাই অভ্যুত্থানচেষ্টার মূল নায়ক বলে ধারণা করা হচ্ছে। এরা হলেন থার্ড আর্মির কমান্ডার জেনারেল এরদাল ওজতুর্ক এবং সেকেন্ড আর্মির কমান্ডার জেনারেল আদেম হুদুতি। পরিচয় প্রকাশে অনিচ্ছুক তুরস্কের এক কর্মকর্তা আল জাজিরাকে বলেন, অভ্যুত্থানকারীরা বেশ কিছু সময় নিয়ে এর পরিকল্পনা করেছিলেন। আসন্ন সুপ্রিম মিলিটারি কাউন্সিল সভা হয়ে যেতে পারলে সুযোগ হাতছাড়া হয়ে যেতে পারে আশঙ্কা করে তারা শুক্রবারেই কাজে নেমে পড়ে।
শুক্রবার ১৯.৩০ জিএমটি সময়ে অভ্যুত্থানচেষ্টা শুরু হয়ে যায়। অভ্যুত্থানচেষ্টার সাথে জড়িত সৈন্যরা ইস্তাম্বুলে বসফোরসের দুটি গুরুত্বপূর্ণ সেতু আংশিক বন্ধ করে দিয়ে তাদের কাজ শুরু করে।
তাদের প্রধান লক্ষ্য ছিল বসফোরাস সেতু বা তাকসিম স্কয়ারের মতো প্রধান এলাকাগুলো দখল করা। আঙ্কারায় তারা পেসিডেন্ট প্রাসাদ, প্রধানমন্ত্রীর অফিস, জাতীয় গোয়েন্দা সংস্থা এবং পার্লামেন্ট ভবন দখল করার চেষ্টা করে। তারা স্যাটেলাইট অবকাঠামোও দখল করার চেষ্টা করে। 
জেনারেল এরদাল ওজতুর্ক এবং জেনারেল আদেম হুদুতি ছিলেন মূল পরিকল্পনাকারী। এদের মধ্যে ওজতুর্ক ছিলেন আরো এগিয়ে। ধারণা করা হচ্ছে, ক্যু সফল হলে তিনিই হতেন সামরিক জান্তার প্রধান।
উৎসঃ   নয়া দিগন্ত

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন