ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

বৃহস্পতিবার, ১০ মে, ২০১৮

কারাগার থেকে ক্ষমতার মসনদ বেশী দূরে নয় -মতিউর রহমান আকন্দ

বাংলাদেশ বার্তা মে ১০, ২০১৮’ রাজত্ব দেয়া নেয়ার মালিক আল্লাহ। মুহুর্তেই আল্লাহ কাউকে রাষ্ট্র ক্ষমতা দিতে পারেন আবার ছিনিয়েও নিতে পারেন। আল্লাহর ঘোষনা হচ্ছে:
“বলোঃ হে আল্লাহ ! বিশ্ব –জাহানের মালিক! তুমি যাকে চাও রাষ্ট্রক্ষমতা দান করো এবং যার থেকে চাও রাষ্ট্রক্ষমতা ছিনিয়ে নাও৷ যাকে চাও মর্যাদা ও ইজ্জত দান করো এবং যাকে চাও লাঞ্জিত ও হেয় করো৷ কল্যাণ তোমার হাতেই নিহিত ৷ নিঃসন্দেহে তুমি সবকিছুর ওপর শক্তিশালী ৷ ” (সূরা আল ইমরান : ২৬)
মহাগ্রন্থ আল কুরআনের এই আয়াতটির সাম্প্রতিক প্রয়োগ দেখতে পাচ্ছি মালয়শিয়ায়। মালয়শিয়ায় মাহাথির মোহাম্মদ ও আনেয়ার ইব্রাহিমের নেতৃত্বাধীন পাকাতান হারাপান ৯ মে ২০১৮ এর নির্বাচনে বিজয় লাভ করেছে। সর্বশেষ প্রাপ্ত খবর অনুযায়ী তাদের জোট পাকাতান হারাপান ২২২ আসনের সংসদে ১২৩টি আসনে জয় নিশ্চিত করেছে। নাজিব রাজ্জাকের বারিসান ন্যাশনাল ৮৬টি আসন পেয়েছে। আর ইসলামী সংগঠন পাস ১৮টি আসনে বিজয় লাভ করেছে। মালয়শিয়ার রাজা প্রধানমন্ত্রি হিসাবে মাহাথির মোহাম্মদ ও উপ-প্রধাণ মন্ত্রী হিসেবে আনোয়ার ইব্রাহীমের স্ত্রী ডা. আজিজান কে সরকার গঠনের আহবান জানান। কৌশলগত সমস্যা অতিক্রমের পর মাহাথির প্রধানমন্ত্রী হিসাবে শীঘ্রই শপথ নিবেন। চুক্তি অনুযায়ী পরবর্তীতে প্রধানমন্ত্রী হিসাবে ড. আনোয়ার ইব্রাহীমের দায়িত্ব নেয়ার কথা। আনোয়ার ইব্রাহীম বর্তমানে কারাগারে রয়েছেন। মে মাসের শেষ দিকে অথবা জুন মাসের প্রথমার্ধে আনোয়ার ইব্রাহীমের মুক্তি পাওয়ার কথা। দেশটির সংবিধান ও আইনকে সামনে রেখে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা সম্পন্নের পর মাহাথির মোহাম্মদ আনোয়ার ইব্রাহীমের নিকট ক্ষমতা হস্তান্তর করবেন। দৃশ্যত আনোয়ার ইব্রাহীমের দেশটির প্রধাণমন্ত্রী হওয়া সময়ের ব্যাপার মাত্র। যিনি আজ কারাগারের অন্ধ প্রকোষ্ঠে বন্দি তিনিই অলংকৃত করবেন সরকার প্রধানের সবোর্চ্চ আসন। কারাগার থেকে ক্ষমতার মসনদ অতি নিকটে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন