ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ২৬ মে, ২০১৮

এতিমদের নিয়ে চট্টগ্রাম মহানগরী জামায়াতের ইফতার মাহফিলে নেতৃবৃন্দ

সমাজের নৈরাজ্য ও দুনীর্তি দূর করে কুরআন-সুন্নাহর আলোকে সুখী সমৃদ্ধশালী দেশ গড়ার আহবান


বাংলাদেশ বার্তা মে ২৬, ২০১৮; বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রী কর্মপরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরীর আমীর মাওলানা মুহাম্মদ শাহজাহান বলেছেন, মাহে রমজান আত্মশুদ্ধি ও আত্ম গঠনের মাস। কুরআন নাযিলের এ মাসে একটি নফল কাজ অন্য মাসের ফরজের সমান এবং একটি ফরজ কাজ অন্য মাসের ৭০টি ফরজের সমান। ইসলামের ৫টি স্তম্বের মধ্যে যাকাত অন্যতম। সমাজের দু:স্থ মানুষের আর্থিক দু:খ কষ্ট লাঘব করে তাদের স্বাবলম্বী করার লক্ষ্যে ইসলামী অর্থ ব্যবস্থায় যাকাত অন্তর্ভক্ত করা হয়েছে। মানুষের মুক্তি ও কল্যাণের জন্য ইসলামকে একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা হিসাবে প্রতিষ্ঠার নির্দেশ দিয়েছেন আল্লাহ তা‘য়ালা। 

তিনি বলেন, জামায়াতে ইসলামী একটি কল্যাণ মূলক ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। জনগণকে ইসলামী আদর্শের আলোকে গড়ে তোলা এবং সমাজের সর্বস্তরে সৎ, চরিত্রবান ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠাই জামায়াতের অন্যতম কর্মসূচী। সমাজের দারিদ্র বিমোচন, যাবতীয় অনাচার, অবিচার, নৈরাজ্য ও দুনীর্তি দূর করে কুরআন-সুন্নাহর আলোকে একটি সূখী সমৃদ্ধশালী সমাজ তৈরী করে অসহায় দু:স্থ ও বিপন্ন মানুষের আর্থিক সাহায্য ও পুনর্বাসনের মাধ্যমে আত্মনির্ভরশীল জাতি গড়ে তোলাই জামায়াতের মূল লক্ষ্য। 
নগর জামায়াত আমীর আরো বলেন, জামায়াত যাকাত ভিত্তিক অর্থ ব্যবস্থা প্রতিষ্ঠার মাধ্যমে আর্তমানবতার কল্যাণ সাধনের চেষ্টা করছে। যাকাত হলো ধনীদের সম্পদে গরীবের অধিকার। সমাজের সুবিধাবঞ্চিত মানুষ ও শিশুদের কল্যাণে সমাজের বিত্তশালীদের এগিয়ে আসতে হবে। ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে সামাজিক বৈষম্য ও ধনী গরিবেব ব্যবধান দূর করা সম্ভব। তিনি ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার আন্দোলনে সকলকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানান। 
জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে এতিমদের নিয়ে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে তিনি সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
জামায়াতের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নগর জামায়াতের এসিসটেন্ট সেক্রেটারী অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন, নগর জামায়াতের প্রচার সম্পাদক মুহাম্মদ উল্লাহ,নগর জামায়াতের কর্মপরিষদ সদস্য ডা: এম.ছিদ্দিকুর রহমান, নগর কর্মপরিষদ সদস্য এম.এ.আলম,নগর উত্তর ছাত্রশিবির নেতা মুহাম্মদ জোবায়ের প্রমুখ। 
এতিমদের নিয়ে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন চট্টগ্রাম মহানগরী জামায়াতের আমীর মাওলানা মুহাম্মদ শাহজাহান।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন