ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০১৬

সম্মিলিত প্রচেষ্টায় শীতার্তদের কষ্ট লাঘব করা সম্ভব- শিবির সভাপতি

বাংলাদেশ বার্তা ডেস্কঃ   বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেন, শীতকাল গরীব অসহায় মানুষের জন্য সীমাহীন দুর্ভোগের কারণ হয়ে দাঁড়ায়। কিন্তু এ দুর্ভোগ দূর করা অসম্ভব কিছু নয়। সম্মিলিত প্রচেষ্টায় শীতার্তদের কষ্ট লাঘব করা সম্ভব। 

তিনি আজ রাজধানীর এক মিলয়ানতনে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা আয়োজিত অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি জামিল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোবারক হোসেন, অর্থ সম্পাদক রাকিব মাহমুদ। 

শিবির সভাপতি বলেন, আবহাওয়ার পরিবর্তন ও ঋতু পরিক্রমায় শীত জনজীবনে বিরূপ প্রভাব বিস্তার করে। এমন বিরূপতায় প্রকৃতি হয়ে ওঠে উষর-রূক্ষ। এতে বয়স্ক ও শিশুসহ সব মানুষের সহনমাত্রা ছাড়িয়ে দেখা দেয় সর্দি-কাশি, জ্বর, হাপানি, পেটের পীড়াসহ নানান জটিল রোগ। দৈনন্দিন কর্ম পরিবেশে ছন্দপতনের কারণে খেটে খাওয়া মানুষের কাজের সুযোগ ও সক্ষমতা কমে আসে। শীত নিবারণের সামান্য কাপড় ও দূর্যোগকালে খাবারের অভাবে কষ্ট পায় অসংখ্য মানুষ। প্রতি বছর দেশের মোট জনসংখ্যার একটি বিশাল অংশ শীতে নিদারুন কষ্ট ভোগ করে। যদিও জনগণের কষ্ট লাঘবের দায়িত্ব সরকারের। কিন্তু এইসব অসহায় শীতার্ত মানুষের কষ্ট লাঘবে সরকারের তেমন কোন পদক্ষেপ নেই। বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির প্রতিবছরের ন্যায় এবছরও অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে। একই সাথে আমরা সমাজের সকল শ্রেণী-পেশার মানুষকে যার যার অবস্থান থেকে সাধ্য অনুযায়ী শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান করছি।

তিনি বলেন, ছাত্রশিবির প্রতিষ্ঠালগ্ন থেকেই সাধ্যমত অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করে। সমাজের প্রতি দায়িত্ববোধ থেকেই ছাত্রশিবির প্রতিবছরের ন্যায় এবারও সপ্তাহ ব্যাপি শীতবস্ত্র বিতরণ কর্মসূচি ঘোষনা করেছে। সারাদেশে একজন নেতাকর্মীও যেন এ কর্মসূচিতে অংশ গ্রহণ থেকে বিরত না থাকে সে দিকে বিশেষ ভাবে খেয়াল রাখতে হবে। আমরা আশা করি এ কর্মসূচি এক দিকে যেমন শীতার্ত মানুষের একটি বিরাট অংশের শীতের কষ্ট দূর করবে তেমনি সমাজের সামর্থবানদেরকেও এ মহান কাজে অংশ গ্রহণের জন্য উৎসাহিত করবে। 

উল্লেখ্য প্রতি বছরের ন্যায় এবারও সপ্তাহ ব্যাপি শীতবস্ত্র বিতরণ কর্মসূচি ঘোষনা করেছে ছাত্রশিবির। ২১ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সারাদেশে একযোগে এ কর্মসূচি পালিত হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন