ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

রবিবার, ২০ নভেম্বর, ২০১৬

রোহিঙ্গা মুসলমানদের গণহত্যার প্রতিবাদে সোমবার শিবিরের বিক্ষোভ

বাংলাদেশ বার্তা ডেস্কঃ মায়ারমারে সেনাবাহিনী ও উগ্রবাদীদের কর্তৃক রোহিঙ্গা মুসলমানদের উপর গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং এর প্রতিবাদের আগামী ২১ নভেম্বর ‘১৬  সোমবার দেশব্যাপী বিক্ষোভ মিছিল ঘোষণা কর্মসূচী ঘোষণা করেছে বাংলাতেশ ইসলামী ছাত্র শিবির।
১৯ নভেম্বর গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে সভাপতি আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল ইয়াসিন আরাফাত এই কর্মচূচী ঘোষণা করেন।
বিবৃতিতে শিবিরি নেতা বলেন, ‘মায়ানমারে সেনাবাহিনী ও উগ্রবাদীরা নিরীহ মুসলমানদের উপর যে বার্বর গণহত্যা চালিয়ে যাচ্ছে তার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। নুন্যতম সভ্য ও মানবিক বোধ থাকলে কেউ এভাবে নিরীহ জনগনকে হত্যা করতে পারে না। িইতিমধ্যেই সেনাবাহিনী ৬৯জনকে হত্যা করার কথা স্বীকার করেছে। 
কিন্তু নিহতের সংখ্যা প্রকৃত পক্ষে অনেক বেশি। যাদের অনেক নারী ও শিশু রয়েছে।এটি সম্পুর্ন পরিকল্পিত গণহত্যা ও মানবাধিকারের চরম লক্ষণ।গত তিন দশক ধরে রোহিং্গাদের উপর নির্যাতন চালাচ্ছে সরকার।রাষ্ট্রীয় নির্যাতনের শিকা্র হয়ে এখন মানবেতর জীবন যাপন করছে লাখো রোহিঙ্গা।শান্তিতে নোবেল পা্ওয়া ব্যাক্তি রাষ্ট্রীয় ক্ষমতায় থাকা অবস্থায় তার দেশে এমন পরিকল্পিত গণহত্যায় বিশ্ববাসী স্তম্ভিত ও ক্সুদ্ধ।
নেতৃবৃন্দ বলেন, ”ইতিমধ্যেই এই নির্মম হত্যাযজ্ঞের বিভিন্ন চিত্র ইন্টারনেটে ছড়িয়ে পরেছে।সারা বিশ্ব থেকে এই হত্যযজ্ঞের বিরুদ্ধে প্রতিবাদের ঝড় উঠেছে।অথচ এখন পর্যন্ত জাতিসংঘ এই গণহত্যা বন্ধা ও তাদের াধিকার রক্ষায় কাযকর কোন ভূমিকা রাখেনি।একই সাথে ওআ্ইসি’ও এগিয়ে আসেনি।যা গণহত্যাকে নীরব সমর্থনের শামিল।আর যাই হোক এবিষয়ে মুসলিম বিশ্বের নিস্ক্রিয় ভূমিকা অত্যন্ত অমানবিক ও লজ্জাজনক।
আমরা অবিলম্বে মায়ানমারে মুসলিমদের উপর গণহত্যা বন্ধ করে তাদের নাগরিক অধিকার ফিরিয়ে দিতে মায়ানমার সরকারের প্রতি আহবান জানাচ্ছি।একই সঙ্গে জাতিসংঘ, মানবাধিকার সংস্থা ও বিশ্ববাসীকে এই  বর্বরতার বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে আহবান জানাচ্ছি।আর মুসলিম বিশ্বের উচিত যতদ্রুত সম্ভব মায়ানমারের মুসলিমদের রক্ষায় কার্যকর ব্যবস্থা গগ্রহণ করা।”

বিক্ষোভ কর্মসূচী ঘোষণা 

মায়ানমার সরকার কর্তৃক রোহিঙ্গা মুসলমানদের গণহত্যা ও নির্যাতনের প্রতিবাদে আগামী ২১ নভেম্বর’১৬ তারিখ সোমবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।
কর্মচূচী ঘোষণা করে নেতৃবৃুন্দ বলেন, বিনা অপরাধে নির্বিচারে নিরাপরাধ মুসলিমদের হত্যা করছে মায়ামার সেনা বাহিনী। কোন মুসলমান এই গণহত্যা মেনে নিতে পারে না। নির্যাতিত নিপীড়িত রোহিঙ্গা মুসলমানদের পাশে দাড়ানো আমাদের ঈমানী এবং নৈতিক দায়িত্ব।
সেই দায়িত্ববোধ থেকেই আমরা আগামী সোমরার বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করছি।আমরা আশা করি শুধু নেতাকর্মী নয়, আপামোর ছাত্রজনতা এই শান্তিপূর্ণ কমর্
সূচীতের অংশগ্রহণ করে গণহত্যার শিকার মুলমানদের সমর্থন যোগাবেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন