ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ১৪ অক্টোবর, ২০১৭

এমন কেন হলো! - মজিবর রহমান মঞ্জু

বাংলাদেশ বার্তাঃ কাল রাত থেকে সবাই শুধু বলছেন, এমন কেন হলো! 
যারা জানতে চেয়েছেন তাদের মাঝে সাধারণ, অসাধারণ, অতি উচ্চমানেরও অনেকে আছেন। 
সবিনয়ে তাদের জ্ঞাতার্থে বলছি- কেমন হওয়ার কথা ছিল ভাই ?
এতো স্রেফ গ্রেফতার!
এর আগেও কি একই দিন ও সময়ে ক্রমান্বয়ে ১-৩ গ্রেফতার হননি? আমাদের মর্মলোক ভেদ করে তাঁরা ফাঁসির দড়ি গলায় পড়েন নি! 
সো হোয়াট ফর এগেইন- এমন কেন হলো?
এমন হয়েছে। এমন হচ্ছে। শুধু জানিনা কতদিন এমন চলবে। এটা যে বোঝেনা, সে কি বোঝে!
এখন প্রশ্ন হলো স্ট্রাটিজি কি?
এক - স্বৈর সরকার বাহাদুর তোমরা তোমাদেরটা চালাও আমরা আমাদের নীতিতে চলবো। মৃত্যু আমাদের পায়ের ভৃত্য। জেল, ফাঁসি থোড়াই কেয়ার করি আমরা। আমাদের নীতি অপরিবর্তিত থাকবে। আমরা কৌশল নেবো তবে পালিয়ে বেড়াবো না। জেলে যাবো, জেল থেকে ফিরে আবার আন্দোলনে ঝাঁপিয়ে পড়বো। ফাঁসিতে ঝুলবো! আমাদের রক্ত আর আত্মত্যাগের উপর দাঁড়িয়ে একদিন বিজয়ের মিছিল শাণিত হবে। আমরা দুনিয়ায় বিজয়ী হলে হবো, সেটা আমাদের মূখ্য নয়। পরকালীন সাফল্যই আমাদের মূল.....!

দুই - আমরা শত্রুর গতিপথ ও নীতি দেখে নিজেদের স্ট্রাটিজি নির্ধারণ করবো। প্রয়োজনে মরনপণ সংগ্রাম করবো কিন্তু অপ্রয়োজনে সামান্য শক্তিও ক্ষয় করবো না। দরকার হলে বার বার কৌশল পরিবর্তণ করে কাজ করবো। শত্রুকে ধোঁকা দেয়া যদি স্বীয় আদর্শে সিদ্ধ হয় তা দেবো....!
এনিওয়ে আমার এসব বুজরূকি কথা ও ফালতু বয়ান এখন বাদ। 
বিপদ শেষ হলে উপলব্ধি জাগ্রত হওয়া নাকি দূর্বলের লক্ষণ। যেটা আমার মাঝে ১০০ ভাগ উপস্থিত। কিন্তু নিজের দূর্বলতা ঢাকা এবং বিপদ থেকে শিক্ষা না নেয়া আহাম্মকী। এই মূহুর্তে দূর্বল হওয়া উত্তম না আহাম্মক তা বুঝতে পারছিনা।

ও হ্যাঁ অনেকে বলে থাকেন- সরকার হঠাৎ এতো এগ্রেসিভ কেন? এই প্রশ্নও বাসী প্রশ্ন। 
যারা ভাবছে সুপ্রিম কোর্ট পরিস্থিতিতে সরকার পড়ে যাবে। বিএনপি লন্ডন থেকে আন্তর্জাতিক বন্ধু মহল কে সক্রিয় করে নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসবে। উত্তর পাড়ার উত্তাপে যেকোন সময় দগ্ধ হবে হাসিনার তখতে তাউস! 
সবার প্রতি ইটস্ এ কমন বার্তা অফ স্বৈর শাসনতান্ত্রিক হাসিনা সরকার। এবং এটাও তার পুরোনো দূর্গন্ধযুক্ত প্রাচীন কৌশল।
বেগম জিয়া এখন দেশে ফেরা নিয়ে চিন্তায় পড়বেন। বিদেশীরা পরিস্থিতি পর্যবেক্ষণে সময় নেবেন। সামরিক লোকেরা অতিমাত্রায় প্রফেশনাল হবার পূণঃ দীক্ষা নেবেন.....!
সর্বশেষ প্রশ্ন-
এভাবেই কি চলবে?
না চলবে না। সরকার যে গেম খেলছে তার নাম সম্ভবতঃ ব্লু হোয়েল। সো ইট উইল কনটিনিউড টু সুইসাইড।
Mojibur Rahman Monju

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন