ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

আপনি কি জিরা চাষ করে লক্ষ লক্ষ টাকা আয় করতে চান ?

বাংলাদেশ বার্তাঃ সুধী, সালাম ও শুভেচ্ছা জানবেন । আপনি জেনে খুশি হবেন যে , বাংলাদেশের মাটি ও আবহাওয়া জিরা চাষের জন্য উপযোগী । যে সকল জমিতে ধনিয়া, মরিচ, বেগুন, আলু, মূলা, ধান, বাদাম ও পেঁয়াজ হয় সেসকল জমিতেই জিরা চাষ করা যায় । দেশের ১২ টি জেলার বিভিন্ন অঞ্চলে জিরা চাষ হচ্ছে । আমরা সরাসরি জিরা চাষীদের নিকট থেকে সংগৃহীত বীজ সারা দেশের কৃষকদের মাঝে ছড়িয়ে দিয়ে জিরা উৎপাদনে বাংলাদেশকে স্বনির্ভর করতে চাই ।
এক শতক জমিতে ৩-৬ কেজি জিরা উৎপন্ন হয় । সেই হিসাবে ১ বিঘা (৩৩ শতক) জমিতে ৩ মাসেই ১০০-২০০ কেজি জিরার ফলন হয় । প্রতি কেজি বীজ কমপক্ষে ২,০০০ টাকা বিক্রি করলেও উক্ত জমি থেকে সকল খরচ বাদে ২-৪ লক্ষ টাকা আয় করা সম্ভব ।
কাজেই বন্যাসহ প্রাকৃতিক নানা দুর্যোগে ক্ষতিগ্রস্ত কৃষক ভাইদের নিকট অনুরোধ, আমাদের ১ কেজি জিরা বীজ ১ বিঘা জমিতে পরীক্ষামূলক চাষ করে লাভের ফলাফল দেখতে পারেন ।
জিরা চাষ করে স্বাবলম্বী হোন ও অন্যকেও জিরা চাষে উৎসাহিত করুন । 
বিস্তারিত জানতে আমাদের পেইজ ভিজিট করুন ।

বাংলাদেশ জিরা চাষী সমিতি
জয়দেবপুর, গাজীপুর ।
পরামর্শ ঃ 01710-590598

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন