ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

বুধবার, ২০ ডিসেম্বর, ২০১৭

পাবনায় দূর্বৃত্তদের দেয়া আগুনে ৮৮টি ছাগলের মৃত্যু


আব্দুল লতিফ রঞ্জু , পাবনা প্রতিনিধি: পাবনার ঈশ্বরদী উপজেলার চরমিরকামারী গ্রামে বর্বর শত্রুতার ঘটনা ঘটেছে। দূর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ে ৮৮টি ছাগলের করুণ মৃত্যু হয়েছে। রোববার ভোর রাতে নাশকতার উদ্দেশ্যে বে-সরকারি উন্নয়ণ সংস্থা নিউ এরা ফাউন্ডেশনের ছাগলের ব্রিডিং খামারে আগুন দেয়ায় এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে।

নিউএরা ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়ক মোস্তাক আহমেদ কিরণ জানান, খামারের পাশের ঘরে ঘুমিয়ে থাকা আসির উদ্দিন ভোর চারটার দিকে হঠাৎ দেখতে পায় খামারে আগুন জ্বলছে। তার চিৎকার ও চেচামেচিতে আশপাশের মানুষ ছুটে এসে আগুন নেভাতে চেষ্টা করে।

ততক্ষণে ওই আগুনে খামারের মধ্যে থাকা ৮৮টি ছাগল পুড়ে ছাই হয়ে যায়। দূর্বৃত্তরা খামারের পূর্বপাশ থেকে আগুন ধরিয়ে দিয়েছিল। দূর্বৃত্তরা আগুন ধরানোর জন্য পেট্রোল অথবা পাউডার জাতীয় কোন দাহ্য পদার্থ ব্যবহার করতে পারে। বিষয়টি ঈশ্বরদী থানা পুলিশকে অবহিত করা হয়েছে।

নিউএরা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাবেক এমপি মঞ্জুর রহমান বিশ্বাস বলেন, নাশকতার উদ্দেশ্যে দূর্বৃত্তরা তার ছাগলের খামারে আগুন দিয়ে ৮৮টি ছাগল পুড়িয়ে মেরেছে। নিউ এরা ফাউন্ডেশন নারীদের ভগ্যন্নোয়নে কাজ করে যাচ্ছে। আধুনিক ছাগল খামার করে নারীদের ছাগল পালনে উৎসাহিত করা হয়।

যারা আগুন দিয়ে ছাগলগুলো পুড়িয়ে মেরেছে তারা মানুষ নয় অমানুষ। শক্রুতাবশত ছাগলগুলোকে পুড়িয়ে মারা হয়েছে। এ ঘটনার সাথে কারা জড়িত থাকতে পারে তা বলতে পারেননি।

জানা গেছে, খামারের অভ্যন্তরে ৮৮টি ছাগল পুড়ে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। পুড়ে গেছে কাঠের তৈরি খামারের পাটাতন ও সিলিং। খামারের পূর্বপাশে তারের বেড়া কেটে ফেলা হয়েছে। সেখান দিয়েই দূর্বৃত্তরা এই অগ্নিকান্ডের ঘটনা ঘটাতে পারে। ঈশ্বরদী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড পিডিবির কর্মকর্তারা পরিদর্শন করে জানিয়েছেন শর্ক সার্কিট থেকে ছাগল খামারে আগুন লাগেনি। ঈশ্বরদীর অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক, ইউএনও নাসরিন পারভীন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ঈশ্বরদী থানার ওসি মো: আজিমুদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন বিষয়টি রহস্যজনক। তদন্ত করা হচ্ছে। বিষয়টি নাশকতা কিনা তা তদন্তের পর বলা যাবে।

অনলাইন নিউজঃ সময়ের কণ্ঠস্বর

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন