ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ৯ ডিসেম্বর, ২০১৭

"কোথায় হারিয়ে গেলে মা"--------- --------কাজী হাফিজ মাহমুদ

পৃথিবীর তরে অতি মধুর
আমার প্রিয় মা!
তোমায় ছাড়া ত্রিভুবনে
আপন কেহ না!!

সব মানুষের ভিড়ে খুজি
সেই মানুষের দেখা!
আমার জীবনের প্রথম বাক্য
তোমার কাছে শেখা!!

গর্বে যখন ছিলাম মাগো
কত কষ্ট করেছো মরে!
আমি তোমার ছিলাম মাগো
পুরাটা কলিজ্বা জুড়ে!!

আমায় ফেলে একা করে
কোথায় গেলে মা!
তোমায় ছাড়া এ জগতে
বাঁচতে চাই না!!

তোমার হাতের আলতো ছোঁয়ায়
ভুলেছি সকল দুঃখ বেদন!
শত ভুলের পরেও মাগো
করেছো আমায় আপন!!

তোমার মত এমন আদর,স্নেহ,
করিতে নাহি কেউ পারে!
তুমি বীনা এ জগতে আপন
কেউ কখনো হবেনা মরে!!

আজ তুমি মা আমায় ফেলে একা
রেখে কোথায় গেলে চলে!
মা,মা বলে এত্ত ডেকেছি কোথাও
খুজে পায়না মরে!!

আমায় রেখে না ফেরার দেশে
একা রেখে গেলে চলে!
মনের শত কথন গুলো
কাউকে বলতে পারিনা মরে!!

সব চাওয়া পাওয়ার মাঝে
তুমি ছিলে আমার ভরসা!
জীবনের শত পরীক্ষানে তুমি
ছিলে একমাত্র আমার প্রেরনা!!

খাবার জন্য কত জ্বালাতন
করেছি তোমায় মাগো!
কতটি বেলা না খেয়ে থেকেছি কেউ
বলেনা মা একটু খেয়ে যাওগো!!

তোমার আদর শাসন,বারন,
ছিলো আমার আশির্বাদ!
এখন বুঝেছি মাগো তোমার শাসন,
বারনে,কেন করেছি প্রতিবাদ!!

তোমার খুজে না পেয়ে মা
খুজি কবর তরে!
এমন পাগলামী সেই বুঝে যার
নেই পৃথিবীতে মা মরে!!

তোমার তরে চাইবো দোয়া
সেই বিধাতার তরে!
ছোট্ট বেলাতে যেমন করে
আমায় রেখেছিলে মরে!!

((প্রকাশকালঃ০২/১২/১৭ ইং
বেলা ০১.১০-৩.০০ ঘটিকা))

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন