ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ২৩ ডিসেম্বর, ২০১৭

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম: ৩দিন ব্যাপী ওরিয়েন্টেশন ও ডেভেলপমেন্ট প্রোগ্রামের উদ্বোধনী

বাংলাদেশ বার্তা: চট্টগ্রাম ২৩ ডিসেম্বর ২০১৭; আন্তর্জাতিক ইসলামী ‍বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য ৩দিন ব্যাপী ওরিয়েন্টেশন প্রোগ্রামের উদ্বোধন করা হয়।
সকাল সাড়ে ৯টায় আন্তর্জাতিক ইসলামী ‍বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম কুমিরা ক্যাম্পাসস্থ অডিটরিয়ামে  শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য ৩দিন ব্যাপী ওরিয়েন্টেশন প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. দেলওয়ার হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
 ৩দিন ব্যাপী ওরিয়েন্টেশন প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে হাকীম থেকে তিলাওয়াত করেন অধ্যাপক ড. বি. এম. মফিজুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন প্রোগ্রাম বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট এ্যাফেয়ার্স ডিভিশনের ডাইরেক্টর জনাব আ. জ. ম. ওবায়দুল্লাহ। উদ্বোধনী বক্তব্য পেশ করেন প্রোগ্রাম বাস্তবায়ন কমিটির আহবায়ক ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব আ. ন. ম. শামসুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী ‍বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম’র সম্মানিত ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দিন। অন্যান্যের মধ্যে বোর্ড অব ট্রাস্টিজের সদস্য জনাব নুর উল্লাহ, আন্তর্জাতিক ইসলামী ‍বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম’র সাবেক একাডেমিক এডভাইজার প্রফেসর ড. রফিকুল ইসলাম মোল্লা, প্রফেসর ড. আবদুল হামিদ, প্রফেসর ড. মাহবুর রহমান, প্রফেসর আতহার উদ্দিন প্রমূখ বক্তব্য রাখেন।
উদ্বোধনী বক্তব্যে জনাব শামসুল ইসলাম শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য ৩দিন ব্যাপী ওরিয়েন্টেশন ও ডেভেলপমেন্ট প্রোগ্রামের উদ্যেশ্যের বর্ণনা দিতে গিয়ে বলেন,  আন্তর্জাতিক ইসলামী ‍বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম গতানুগতিক বিশ্ববিদ্যালয়ের মতো নয়, আল্লাহর  প্রকৃত বান্দা তৈরির উদ্দেশ্যে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে।মহান আল্লাহর ইচ্ছানুযায়ী আধুনিক বিশ্ব পরিচালনার যোগ্যাতা সম্পন্ন লোক তৈরির মহান ব্রত নিয়ে এই বিশ্ববিদ্যালয় এগিয়ে নিতে সেই মানের শিক্ষক ও প্রশাসক তৈরির দিক নির্দেশনা প্রদানই হলো ওরিয়েন্টেশন প্রোগ্রামের উদ্যেশ্যে।
প্রধান অতিথি সম্মানিত ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দিন বলেন, পরিবর্তিত পরিস্থিতির সাথে খাপ খাওয়ানোর যোগ্যতা সম্পন্ন লোক তৈরি করা আন্তর্জাতিক ইসলামী ‍বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম’র মূল উদ্দেশ্য এবং সেই মানের লোক তৈরি করার পরিবেশ তৈরি করতে শিক্ষক-কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। ওরিয়েন্টেশন ও ডেভেলপমেন্ট প্রোগ্রাম থেকে সেই দিক নির্দেশনা নিতে হবে।
ওরিয়েন্টেশন প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি প্রো-ভিসি অধ্যাপক ড. দেলওয়ার হোসাইন বলেন, আন্তর্জাতিক ইসলামী ‍বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম’র মূল উদ্দেশ্য সাধনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের মাধ্যমে জান্নাত লাভ করাই হবে শিক্ষক-কর্মকর্তগণের লক্ষ্য। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন