ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ৩০ নভেম্বর, ২০১৩

দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্ত কয়েকজন

নারায়ণগঞ্জের সবচেয়ে বিতর্কিত নাম শামীম ওসমান। খুন-সন্ত্রাস-চাঁদাবাজির অভিযোগের গুণে তার বংশের পরিচয় ছাপিয়ে উঠেছে। মারো-ধরো-কাটো ধরনের কথা বলতেই তিনি স্বাচ্ছন্দ বোধ করেন। প্রশাসন, পুলিশ, জনপ্রতিনিধি -কাউকেই পাত্তা দেন না তিনি। হুমকি-ধামকি দিয়ে সভা-সমাবেশে বক্তব্য দেন নিয়মিতই।
নিজ এলাকার বাইরেও সন্ত্রাসের গডফাদার হিসেবে পরিচিত শামীম ওসমান এবার নারায়ণগঞ্জ-৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। এ আসন থেকে বাদ পড়েছেন নাগরিক সমাজে অপেক্ষাকৃত বেশি জনপ্রিয় বর্তমান সংসদ সদস্য কবরী সরোয়ার।  
চট্টগ্রাম-৫ আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদি। নিজ হাতে মানুষ পেটান। সাংবাদিক পিটিয়েও বিতর্কিত হয়েছেন তিনি। তার বিরুদ্ধে সন্ত্রাস, মাদকব্যবসাসহ বহু অভিযোগ রয়েছে। নবম সংসদ নির্বাচনে নির্বাচিত হওয়ার আগে তার বিরুদ্ধে ২৩টি মামলা ছিলো।
সংসদ সদস্য নির্বাচিত হয়ে তা থেকে অব্যহতি পান। এরপরও বির্তক বদির পিছু ছাড়েনি। একের পর এক বির্তকিত কর্মকাণ্ডের মাধ্যেমে দেশব্যাপী আলোচিত হয়েছেন। দশম সংসদ নির্বাচনের জন্য তিনিও মনোনয়ন পেয়েছেন।  শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করে। এই প্রার্থী তালিকায় উঠে এসেছে এমনই কিছু বিতর্কিত ব্যক্তির নাম। সন্ত্রাস নৈরাজ্য থেকে শুরু করে ব্যর্থতার নানা ঘটনায় তারা অভিযুক্ত। 
 দখল সন্ত্রাসের অভিযোগে একাধিকবার সংবাদ শিরোনাম হয়েছিলেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক। তার বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের নামে লিজ নেয়া জমি দখল করার অভিযোগ রয়েছে। এলাকাবাসীর কাছে তার গডফাদার 'খ্যাতি' আছে। আছে সন্ত্রাসের অভিযোগ। তিনি এবারও এই আসন থেকে মনোনয়ন পেয়েছেন।
নরসিংদীর নিজ এলাকায় চরম বির্তকিত হয়েছেন রাজিউদ্দিন রাজু। জনপ্রিয় পৌর মেয়র লোকমান হোসেন হত্যাকাণ্ডের সাথে তার জড়িত থাকার অভিযোগ রয়েছে। লোকমানের পরিবার ও সমর্থকরা সরাসরি রাজিউদ্দিন রাজুর নাম বলেছেন। আর এই নিয়েই রাজু’র বির্তকিত উপখ্যান ছড়িয়ে পড়ে সারা দেশে। এলাকার মানুষেরও ব্যাপক তোপের মুখে পড়েন তিনি। নরসিংদী-৫ আসন থেকে তাকে মনোনয়ন দেয়া হয়েছে।
সাংবাদিক নির্যাতন থেকে শুরু করে এলাকায় নানা কর্মকাণ্ডের মাধ্যমে একাধিকবার বির্তকিত হয়েছেন কামাল মজুমদার। এই সংসদ সদস্যের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নিতীর অভিযোগও রয়েছে। সেই কামাল মজুমদার এবারও সংসদ সদস্য হিসেবে মনোনয়ন পেয়েছেন ঢাকা-১৫ আসন থেকে।
পটুয়াখালী-৩ আসন থেকে মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের সংস্কারপন্থী নেতা হিসেবে পরিচিত আখম জাহাঙ্গীর হোসাইন। এক এগারোর সময় শেখ হাসিনাকে মাইনাস করার পক্ষে ছিলেন তিনি। শেখ হাসিনাকে তখন তিনি ‘শেষ হাসিনা’ বলে ডাকতেন। তার বিরুদ্ধে এলাকায় রয়েছে ব্যাপক জামায়াতপ্রীতি ও স্বজন প্রীতিরঅভিযোগ। দলীয় কর্মীদের বড় একটি অংশ তার বিরুদ্ধে সরাসরি মাঠে রয়েছেন। নানা বির্তকিত কাজের সাথেও তার নাম উঠে আসে। নবম সংসদ নির্বাচনে মনোনয়ন না পেলেও এবার তিনি দলীয় টিকিট পেয়েছেন। 
তরুণ সংসদ সদস্য নুরুন্নবী চৌধরী শাওনের বিরুদ্ধে রয়েছে চাঞ্চল্যকর একটি হত্যা মামলা সম্পকির্ত বিতর্ক। যুবলীগ নেতা ইব্রাহীম হত্যাকাণ্ডে সরাসরি যুক্ত থাকার অভিযোগ ‌ছিল তার বিরুদ্ধে। পরে সিআইডির তদন্ত প্রতিবেদনে শাওনকে সাক্ষী হিসেবে দেখানো হয়। তবে বির্তক থেকে রেহাই পাননি। এ নিয়ে তার সংসদীয় এলাকায়ও রয়েছে নানা সমালোচনা। এবারও তিনি ভোলা-৩ আসন থেকে মনোনয়ন পেয়েছেন।

1 টি মন্তব্য: