ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৫

ভ্যাট প্রত্যাহারের দাবি ন্যায়সঙ্গত: জামায়াত

টিউশন ফির ওপর সাড়ে সাত শতাংশ হারে আরোপিত ভ্যাট অবিলম্বে প্রত্যাহার করার আহবান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ডাঃ শফিকুর রহমান আজ প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি ন্যায়সঙ্গত। এ দাবি অবশ্যই মেনে নিতে হবে।
ভ্যাটের যাঁতাকলে দেশের ১৪ লক্ষ শিক্ষার্থী নিষ্পেশিত হচ্ছে। শুধু বেসরকারী বিশ্ববিদ্যালয়েই নয়, বেসরকারী উচ্চ শিক্ষার সব পর্যায়ে (মেডিকেল, ইঞ্জিনিয়ারিং, আইটি বেইজসহ সব বিষয়) এমনকি ইংরেজি মাধ্যম স্কুলগুলোতেও ভ্যাট আরোপ করা হয়েছে।
টিউশন ফির সাথে অতিরিক্ত সাড়ে সাত শতাংশ ভ্যাট পরিশোধ করতে গিয়ে শিক্ষার্থীদের অভিভাবকদের নাভিশ্বাস উঠবে এবং ভ্যাটের যাঁতাকলে পড়ে অনেক শিক্ষার্থীর শিক্ষাজীবন অনিশ্চিত হয়ে পড়বে।
ছাত্র-ছাত্রীরা ভ্যাট প্রত্যাহারের দাবিতে ৫ দিন যাবত অব্যাহতভাবে শান্তিপূর্ণ পন্থায় আন্দোলন করলেও সরকারের টনক নড়ছে না।
উপরন্তু সরকার ছল-চাতুরীর আশ্রয় নিয়ে একেক সময় একেক রকম বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়েই চলেছে, যা ছাত্র-ছাত্রী এবং জাতির প্রতি বিকৃত উপহাসেরই শামিল।
সারা দেশে ছাত্ররা রাস্তায় অবস্থান করার ফলে হাজার হাজার যানবাহন রাস্তায় আটকে পড়ায় লক্ষ লক্ষ মানুষকে অবর্ণণীয় দুঃখ-কষ্ট সহ্য করতে হচ্ছে।
অথচ সরকারের এ ব্যাপারে কোন মাথা ব্যথা নেই। বর্তমান সরকার জনগণের নির্বাচিত সরকার নয়। সে জন্যই সরকার জনগণের সমস্যা সমাধানে এগিয়ে আসছে না।
সরকার ছাত্রদের দাবি না মেনে একগুঁয়েমি করছে। সরকারের এগুঁয়েমির কারণে ছাত্রদের পড়াশুনার ক্ষতি হচ্ছে।
ছাত্র আন্দোলনের কারণে ইতোমধ্যেই কয়েকটি বেসরকারী বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে ছাত্রদের ন্যায্য আন্দোলন বন্ধ করা যাবে না।
তাই টালবাহানা ও হটকারিতা পরিহার করে শিক্ষার্থীদের ওপর আরোপিত ভ্যাট অবিলম্বে প্রত্যাহার এবং জনদুর্ভোগের হাত থেকে দেশবাসীকে মুক্ত করার জন্য সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন