ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ৯ এপ্রিল, ২০১৬

ইসলামের দিকে ঝুঁকে পড়ছে নাইজেরিয়ার মানুষ!


নাইজেরিয়ার খৃস্টান অধ্যুষিত অঞ্চলে একসময় মনে হতো ইসলামের একত্ববাদ কখনো প্রবেশ করতে পারবে না। কিন্তু এখন দেখা যাচ্ছে পরিস্থিতি পুরোপুরিই পাল্টে গেছে। ক্রমবর্ধমান হারে খৃস্টানরা ইসলাম গ্রহণ করছে।
.চলতি বছরের প্রথম দিকে একজন খ্রিষ্টান রাজা এবং এক খ্রিষ্টান যাজকের মেয়ে তাদের ধর্ম ত্যাগ করে ইসলামে দীক্ষিত হন। ধর্মান্তরিত মেয়েটি আয়েশা নাম ধারণ করেন। তার ইসলামগ্রহণের ব্যাপারে বিতর্কের সৃষ্টি হয। নাইজেরিয়ার খৃস্টান অধ্যুষিত অঞ্চলে একসময় মনে হতো ইসলামের একত্ববাদ কখনো প্রবেশ করতে পারবে না। কিন্তু এখন দেখা যাচ্ছে পরিস্থিতি পুরোপুরিই পাল্টে গেছে। ক্রমবর্ধমান হারে খৃস্টানরা ইসলাম গ্রহণ করছে।
.এখানকার নওমুসলিমরা বলেন, ইসলামকে বলা হয় সন্ত্রাসবাদের ধর্ম। কিন্তু আমরা পবিত্র কুরআনে এমন আয়াত খুঁজেছি যেগুলো মানুষকে সন্ত্রাসবাদে অনুপ্রাণিত করে। কিন্তু তা কোথাও খুঁজে পাইনি। বরং এমন আয়াত পেয়েছি যেখানে বলা হয়েছে, কোনো কারণ ছাড়া মানুষ হত্যা মানে সমগ্র মানব জাতিকে হত্যা করার সমান অপরাধ। ইসলাম কোনো মানুষকে ঘৃণা করতে শেখায় না। বরং বাস্তব সত্য হচ্ছে, মুসলমানদের ন্যায়বিচারকে সমুন্নত রাখতে হবে। এমনকি তা যদি নিজের আত্মীয়-স্বজনদের বিরুদ্ধেও যায়। ইসলামের এই আদর্শ আমাকে এই ধর্ম গ্রহণে অনুপ্রাণিত করেছে।
.নাইজেরিয়ার ইসলামিক স্টোর ফর পিস অ্যান্ড রিসার্চের জাস্টিস আমান নাসির বলেন, ইসলাম গ্রহণের এই ধারা অব্যাহত থাকলে নাইজেরিয়ার খ্রিষ্টান অধ্যুষিত অঞ্চল একদিন ইসলামের বলয়ে চলে আসবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন