ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৮

“ক্যালিগ্রাফি- একটি স্বচ্ছ শিল্প এর পৃষ্ঠপোষকতা প্রয়োজন” আইআইইউসি’র একুশে কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রফেসর গোলাম মহিউদ্দীন

 বক্তব্য রাখছেন ভিসি প্রফেসর কে.এম. গোলাম মহিউদ্দীন
বাংলাদেশ বার্তাঃ আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ( আইআইইউসি) এর ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দীন বলেছেন, “ক্যালিগ্রাফি- একটি স্বচ্ছ শিল্ “ এই শিল্পের পৃষ্ঠপোষকতা প্রয়োজন।
১৯ ফেব্রুয়ারী সোমবার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম( আইআইইউসি) এর তিন দিনব্যাপী অমর একুশে কর্মসূচি’১৮ এর উদ্বোধনী অনুষ্ঠঅনে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দীন এসব কথা বলেন।
আইআইইউসি এর প্রো- ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. দেলওয়ার হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথম দিন ১৯ ফেব্রুয়ারী সকালে ছিল কুমিরায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে বাংলাদেশ চারু শিল্পী সংসদের সহযোগিতায় সিম্পোজিয়াম ও বাংলা ক্যালিগ্রাফি
ক্যালিগ্রাফি প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান
প্রতিযোগিতা।  এতে প্রবন্ধ উপস্থাপন করেন খ্যাতীমান শিল্পী ও কার্টুনিস্ট বাংলাদেশ চারু শিল্পী পরিষদের সভাপতি ইব্রাহিম মন্ডল। প্রধান আলোচক ছিলেন খ্যাতিমান শিল্পী ও শিল্পতাত্ত্বিক, ঢাকা চারুকলা ইনস্টিটিউটের সাবেক পরিচালক অধ্যাপক ড. আবদুস সাত্তার। নির্ধারিত আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ক্যালিগ্রাফার ও শিল্পী আবদুর রহিম িএবং অরবিট ও শরীফা আর্ট স্কুলের প্রতিষ্ঠাতা আমিরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন স্টুডেন্ট এ্যাফেয়ারর্স ডিভিশনের পরিচালক আ. জ. ম. ওবায়দুল্লাহ। অনুষ্ঠান পরিচালনা করেন স্টুডেন্ট এ্যাফেয়ারর্স ডিভিশনের অতিরিক্ত পরিচালক কবি চৌধুরী গোলাম মাওলা।

ক্যালিগ্রাফি প্রদর্শন
প্রধান অতিথি আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দীন বলেন, আইআইইউসি’র পক্ষ থেকে ক্যালিগ্রাফিকে পাঠ্যভূক্ত করার চেষ্টা করা হবে।মহান একুশের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, বাংলাকে বিভিন্ন কোর্সে অর্ন্তভূক্ত করা হবে।

প্রধান আলোচকের বক্তব্যে খ্যাতিমান শিল্পী ও শিল্পতাত্ত্বিক, ঢাকা চারুকলা ইনস্টিটিউটের সাবেক পরিচালক অধ্যাপক ড. আবদুস সাত্তার বলেন, মোগল সম্রাটরা নিজেরাই ক্যালিগ্রাফি চর্চা করতেন। ধর্ম ছাড়া শিল্পকলা বিকশিত হয়নি। তিনি বলেন, শিল্পকলা মানুষকে সুন্দর করে। শিল্পকলা মানুষকে সুন্দরের পথে নিয়ে যায়।
উপস্থাপিত প্রবন্ধে খ্যাতীমান শিল্পী ও কার্টুনিস্ট বাংলাদেশ চারু শিল্পী পরিষদের সভাপতি ইব্রাহিম মন্ডল বলেন, হযরত মোহাম্মদ (সঃ) ক্যালিগ্রাফির পৃষ্ঠপোষক ছিলেন, তিনি ক্যালিগ্রাফি চর্চাকে উৎসাহিত করছেন। তার জামাতা হযরত আলী (রাঃ) একজন ক্যালিগ্রাফার ছিলেন। তিনি বলতেন “সুন্দর হস্তাক্ষর সত্যকে স্বচ্ছ করে তোলে।”
এদিকে বাংলা ক্যালিগ্রাফি প্রতিযোগিতায় ক গ্রুপে প্রথম হয়েছে হাজেরা তজু  কলেজের ছাত্র তোয়াসিন আরাফাত, ২য় সাউথ এশিয়ান কলেজের ছাত্রী জয়িতা সরকার প্রীতু এবং ৩য় একই কলেজের মৃন্ময়ী রহমান মিতু। খ গ্রুপে ১ম সিলেট সরকারী আলিয়া মাদ্রাসার ছাত্র জামিল আহমদ, ২য় আই.আই.ইউ.সি’র ছাত্রী আয়শা সানজিদা এবং ৩য় প্রিমিয়ার ইউনিভার্সিটির ছাত্র আরিফুল সায়মন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন