ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৮

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন

বাংলাদেশ বার্তাঃ আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন করেছে।
৫ ফেব্রুয়ারী ২০১৮ তারিখ প্রো ভাইস চ্যান্সেলর (ইন-চার্জ), চেয়ারম্যান, লাইব্রেরী ম্যানেজমেন্ট কমিটি চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ দেলোয়ার হোসেন সভাপতিত্বে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে এক আলোচনা সভা কেন্দ্রীয় লাইব্রেরীর সেমিনার হলে অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম’র সম্মানিত ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম.  গোলাম মহিউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইউসি ট্রাস্টের কোষাধ্যক্ষ জনাম মোহাম্মদ নুরউল্লাহ। অন্যান্যের মধ্যে  শরীয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ অনুষেদের ডীন প্রফেসর ড. নাজমুল হক নদভী, CENURC এর ডাইরেক্টর অধ্যাপক ড. আবুল কালাম মোঃ শাহেদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্নেল মোঃ কাসেম, পিএসসি (অবসরপ্রাপ্ত), গ্রন্থাগারিক (ইন-চার্জ) জনাব মোঃ জাহাঙ্গীর আলম প্রমূখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যদান কালে প্রফেসর মহিউদ্দিন জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তোলার জন্য বিশ্বব্যাপী বিশ্বমানের বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার গড়ে তোলার প্রয়োজনীয়তার কথা উল্লেখকরেন। তিনি শ্রোতাদের উদ্দেশ্যে তাদের  অধ্যয়ন অভ্যাস বৃদ্ধির আহবান জানান।

জনাব আলম তার স্বাগত ভাষণে বাংলাদেশের জাতীয় গ্রন্থাগার উন্নয়ন কাঠামোর প্রয়োজনীয়তা উল্লেখ করেছেন। তিনি লাইব্রেরির জন্য শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে একটি পৃথক মন্ত্রণালয় বা বিভাগ দাবি করেন। 
প্রোগ্রাম শেষে, কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী সম্মানিত ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম.  গোলাম মহিউদ্দিন এর নেতৃত্বে কেন্দ্রীয় লাইব্রেরী থেকে শুরু হয়ে  বিশ্ববিদ্যালয় বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে সমাপ্ত হয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন