ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৮

"ব্যাংকিং খাত " আভিজাত্য ধরে রাখুন এখনি 'কনসোর্টিয়াম নিয়োগ দিন ।।

বাংলাদেশ বার্তাঃ আরহাম আমাদের প্রথম সন্তান তথা " বড় ছেলে "। আমার ২৪ বছরের শিক্ষকতায় সম্পৃক্তার মধ্যে বিগত ১৮ টি বছর শিক্ষার্থীদের বিভিন্ন লেকচার সীট ও বিষয় অবতারণা, এমনকি উচ্চ মাধ্যমিক " হিসাববিজ্ঞান" বইয়ে প্রায় প্রতিটি পাতায় ওর নাম উদ্ধৃত। অধ্যবধি যতটুকু আমার জ্ঞাত সে খুবই সহজ সরল, দয়াবান, পরোপকারী এবং প্রচন্ড জেদি। মহান আল্লাহর দান ও তার একাগ্রতা সে প্রাইমারি, জেএসসি ও এস এস সি তে সকল বিষয়ে জিপিএ ৫.০০ অর্জন করেছে। আল্লাহ তাকে উচ্চ মাধ্যমিকেও সফলতা দিন।
গতকাল তাকে ' প্রথমবার' দুটো ব্যাংকে পাঠিয়েছিলাম আমার অপর দুই সন্তান " আহনাফ" ও " বারসাত" এর স্কুলের বেতন জমা দেয়ার জন্য। 
অতীব উদ্বেগ ও দূর্ভাগ্যজনক পিবিএল আই বি বি চট্টগ্রাম ব্রাঞ্চ এর ক্যাশ শাখায় অদক্ষতা নাকি শঠতা জানিনা সংশ্লিষ্ট কর্মকর্তা তাকে রীতিমত বোকা / বিব্রত করেছেন টাকার নোট জমাদানে ১০০০ না ৫০০ টাকার নোট তা নিয়ে। সে কিংকর্তব্যবিমূঢ়, রাগে ক্ষোভে যেন জলন্ত অংগার, আমেরিকা হলে হয়তোবা অস্ত্রের ঝাঝানি দিতো ! সদ্য ভোটার তালিকাভুক্ত এ তরুণ, ব্যাংকারের এমন আচরণ কোনভাবেই মেনে নিতে পারছিল না।

আমি অফিসে ভীষণ ব্যস্ত, এর মাঝে আমার পরম শ্রদ্ধেয় পিতার শারীরিক অবস্থা সংকটাপন্ন সংবাদ, আমার সহধর্মিণী আমাকে অফিস টাইমে ফোন দিলে প্রায়ই তার সাথে মিস বিহেভ হয়ে যায়, তারপরও আজ ( ২০ নভেম্বর) তার ফোন রিসিভ করতেই হলো।
আমি ভীষণ ভীষণ তৃপ্ত, পুলকিত ও অভিভূত প্রায় সব সেক্টরেই আমার হাজারো ছাত্র-ছাত্রী কর্মরত। ওই ব্রাঞ্চেরই এমন একজনকে বিষয়টি অবগত করার পর আরহাম কে আবার ব্যাংকে পাঠালাম এবং ওর হস্তক্ষেপে আরহাম এর মোবাইল নাম্বার প্রদান সাপেক্ষে বিষয়টি সুরাহা হয়। সন্ধ্যা ৬ টা নাগাদ আমাকে জানানো হল আমার পুত্র নিরপরাধ।

আমি মেধাবী শিক্ষার্থীদের অনুপ্রাণিত করে আসছি ব্যাংকিং পেশায় কারণ আমার পেশা সিলেকশনে ভুল করেছিলাম ! ৯৫ সনে আরব বাংলাদেশ ব্যাংক ও দি সিটি ব্যাংকে প্রবেশনারি হিসেবে নির্বাচিত হয়েও যোগদান না করায়। অবশ্য, আমি শিক্ষকতায় না এলে অনেক ছাত্র-ছাত্রী বঞ্চিত হতো তাদের লক্ষ্য অর্জনে গাইডলাইন পেতে ?
এতোকিছু লিখতাম না, একজন সমাজ সচেতন নাগরিক ও ব্যবসায় শিক্ষার শিক্ষার্থী হিসেবে আমার শংকা,
ব্যাংকিং সেক্টরে বিরাজমান কিন্ত অনাকাঙ্ক্ষিত কালোথাবা, নিয়োগ প্রক্রিয়ায় অপেশাদার হস্তক্ষেপ, চরম আর্থিক অনাচার অনেক প্রতিভাধর ও প্রফেশনাল হতাশার জালে আটকে যান কিনা?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন