ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

রবিবার, ১৪ অক্টোবর, ২০১৮

দেশের ভবিষ্যৎ নির্মাণে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে ----ড. মুহাম্মদ রেজাউল করিম



বাংলাদেশ বার্তাঃ বাংলাদেশের সামাজিক রাজনৈতিক, অর্থনৈতিক মুক্তির জন্য একটি সুচিন্তিত পরিকল্পনা প্রয়োজন যা কেবল এদেশের সচেতন মহল ভাবতে পারে। আর তার দায়িত্ব নিতে হবে দেশের তরুণ ও সচেতন যুবসমাজকে।
১.অতীতে বাংলাদেশে রাজনৈতিক সঙ্কট সমাধানে গণতন্ত্র কাজ করেছে। বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটেও গণতান্ত্রিক সমাধানই সবচেয়ে কার্যকর হবে।
২.পারস্পরিক শ্রদ্ধাবোধ এবং সহযোগিতা বাড়াতে হবে।
৩.আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে পৃষ্ঠপোষকতা ভিত্তিক যে মুরব্বি-মক্কেল সম্পর্ক গড়ে উঠেছে, তা হ্রাস করতে হবে।
৪.বর্তমানে যে সঙ্ঘাতময় হার-জিতের খেলা চলছে, তার প্রশমনের ব্যবস্থা করতে হবে।
৫.জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনে আমরা গণতন্ত্র হারিয়েছি। এখন হারাতে বসছি দেশের অর্থনীতিও।

দেশের অর্থনীতি এখন পঙ্গু হতে চলেছে। সেই সুবিধার অংশ কে পাচ্ছে? বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) এক গবেষণায় দেখা যায় রাজনৈতিক অস্থিরতার কারণে বিনিয়োগ তো হয়নি, উল্টো বিপুল পরিমাণ অর্থ পাচার হয়েছে দেশ থেকে। টাকার অঙ্কে যা বৈদেশিক সাহায্যের চেয়েও বেশি। ভারত পঞ্চম প্রবাসী আয় সংগ্রহ করে বাংলাদেশ থেকে। সিপিডির এই বক্তব্য সঠিক হলে তা বাংলাদেশের জন্য অত্যন্ত উদ্বেগের।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন