ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শুক্রবার, ২৮ নভেম্বর, ২০১৪

প্রাথমিক বিদ্যালয়ের ১২ কোটি বই ছাপাচ্ছে ভারত! ক্ষমতায় টিকে থাকার কৌশল বলে দাবি শিক্ষাবিদদের

বাংলাদেশের প্রাথমিক বিদ্যালয়ের ১২ কোটি বই ছাপাচ্ছে ভারত!
ঢাকা: বাংলাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৯০ লাখ বইয়ের প্রথম চালান ভারত থেকে বেনাপোল বন্দরে পৌঁছেছে।
প্রথম চালানে বই এসেছে ৩২ লাখ। ভারতে ছাপানো এসব বই সোমবার সন্ধ্যায় বেনাপোল বন্দরে পৌঁছে। এরপর মঙ্গলবার দুপুর ২টা থেকে বন্দরের ৪২ নাম্বার শেড থেকে এসব বই খালাসের কাজ শুরু হয়।
মঙ্গলবার বই পরিদর্শনে বেনাপোল বন্দরে এসে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব নুজহাত ইয়াসমিন বলেন, এবার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ১২ কোটি বই ছাপানো হচ্ছে। ৯৫টি প্যাকেজে ২১টি মুদ্রণকারী প্রতিষ্ঠান টেন্ডারের মাধ্যমে প্রাথমিক স্তরের পাঠ্যবই মুদ্রণের কাজ করছে।
এর মধ্যে ভারতের কৃষ্ণা ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠান ৯০ লাখ বই ছাপানোর কাজ পেয়েছে। প্রথম চালানে ৩২ লাখ বই বেনাপোল বন্দর দিয়ে আসার পর মঙ্গলবার দুপুর থেকে এসব বই খালাস করা শুরু হয়েছে। টেন্ডার পাওয়া সব প্রতিষ্ঠানের বই ছাপানোর কাজ প্রায় শেষ পর্যায়ে। নির্দিষ্ট সময়ের আগেই বই ছাত্রছাত্রীদের হাতে পৌঁছে যাবে।
ভারত থেকে এত বিপূল বানিজ্য দেয়াকে ক্ষমতায় টিকে থাকার কৌশল বলে দাবি করেছেন শিক্ষাবিগণ। ৩০ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে পাঠ্যবই উৎসবের উদ্বোধন করবেন। প্রসঙ্গত, গত বছর ভারত থেকে তিন কোটি বই ছাপিয়ে আনা হয়।
উৎসঃ নিইজ বিডি

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন