ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০১৫

জ্ঞান অর্জন ও দক্ষতায় ছাত্রশিবির একটি বিকল্প শিক্ষা প্রতিষ্ঠান -শিবির সেক্রেটারি জেনারেল


গতকাল সোমবার রাজধানীর এক মিলনায়তনে ইসলামী ছাত্রশিবিরের অনলাইনে সদস্যদের মেধা যাচাই পরীক্ষার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান
ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান বলেন, জ্ঞান ও দক্ষতার পরিপূর্ণতা ছাড়া জাতির প্রত্যাশা পূরণ সম্ভব নয়। জাতির সেই প্রত্যাশা পূরণে কাজ করে যাচ্ছে ছাত্রশিবির। জ্ঞান ও দক্ষতা অর্জনে ছাত্রশিবির একটি বিকল্প শিক্ষা প্রতিষ্ঠান। 
গতকাল সোমবার রাজধানীর এক মিলনায়তনে অনলাইনে সদস্যদের মেধা যাচাই পরীক্ষার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কেন্দ্রীয় দফতর সম্পাদক ইয়াছিন আরাফাতের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় স্কুল কার্যক্রম সম্পাদক মতিউর রহমান, মানবাধিকার বিষয়ক সম্পাদক মাহফুজুর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. আনোয়ারুল ইসলাম, ফাউন্ডেশন সম্পাদক আল আমিন হাসান প্রমুখ। 
সেক্রেটারি জেনারেল বলেন, একুশ শতকের চ্যালেঞ্জ মুকাবিলা করে একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। সমাজ পরিবর্তনের জন্য আত্মগঠনের বিকল্প নাই। আর সেই আত্মগঠনের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবেই সারা দেশব্যাপী সদস্যদের অনলাইনভিত্তিক মেধা যাচাই পরীক্ষার আয়োজন করা হয়েছে।
তিনি বলেন, জ্ঞান অর্জন বাদ দিয়ে ছাত্র সমাজের একটি অংশ আজ সন্ত্রাস চাঁদাবাজী, টেন্ডারবাজী, ধর্ষণ, খুন, দলীয় লেজুরভিত্তি ও নানা অপকর্মে লিপ্ত। এতে করে তারা শুধু নিজেদের ক্ষতিই করছে না বরং দেশের গোটা শিক্ষাব্যবস্থার জন্য হুমকি হয়ে উঠেছে। এসব অপকর্মে রাষ্ট্রীয় মদদের ফলে দিন দিন শিক্ষা প্রতিষ্ঠানে জ্ঞান অর্জনের স্থানে সন্ত্রাস রাহাজানি জায়গা করে নিচ্ছে। ফলে গোটা ছাত্র রাজনীতি আজ কলুষিত হয়ে পড়েছে। কিন্তু ছাত্রশিবির জাতিকে হতাশ করেনি। শত প্রতিকূলতা মোকাবিলা করে জাতির প্রত্যাশা পূরণে কাজ করে যাচ্ছে ছাত্রশিবির। জ্ঞান অর্জনের মাধ্যমে সৎ, দক্ষ ও দেশপ্রেমিক নাগরিক তৈরির লক্ষ্যে আমরা এগিয়ে চলছি। আজকের এই অনলাইনে সদস্যদের মেধা যাচাই পরীক্ষার কর্মসূচি তারই অংশ মাত্র। এর মাধ্যমে ছাত্র সংগঠনের গঠনমূলক কার্যক্রমের ক্ষেত্রে নতুন নজীর স্থাপন হলো। ছাত্রদের সুন্দর ভবিষ্যৎ গঠনে ছাত্রশিবিরের এমন ব্যতিক্রমধর্মী উদ্যোগই সংগঠনকে একটি বিকল্প শিক্ষা প্রতিষ্ঠানের খ্যাতি এনে দিয়েছে। আমরা মনে করি, সদস্যদের এই পরিক্ষার মাধ্যমে অর্জিত জ্ঞান দাওয়াতী কাজের ব্যাপক সম্প্রসারণে সহায়ক ভূমিকা রাখবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন