ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ৭ মে, ২০১৬

বালাকোটের শহীদদের প্রেরণায় মুসলমানদের রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক মুক্তির সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে: বালাকোট দিবসের আলোচনা সভায় চট্টগ্রাম মহানগর জামায়াতের আমীর ও সাবেক এমপি শামসুল ইসলাম


বাংলাদেশ বার্তা ০৭ মে ২০১৬, রবিবার:  জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী আমীর এবং সাবেক এমপি মাওলানা মুহাম্মদ শামসুল ইসলাম বলেছেন,১৮৩০ সালে ৬মে ঐতিহাসিক বালাকোট ময়দানে শিখ,মারাঠা ও হিন্দুদের আক্রমণে শহীদ হন শাহ সৈয়দ আহমদ ব্রেলভি (রহ:)। তিনি ছিলেন ভারতীয় মুসলমানের প্রাণ পুরুষ। 
বালাকোটের শহীদদের প্রেরণায় ভারতীয় মুসলমানগণ আজাদী আন্দোলনের মাধ্যমে পৃথক আবাস ভূমি লাভে উজ্জীবিত হয়ে ছিলেন। ১৭৫৭ সালে বাংলার নবাব সিরাজদ্দৌলার পরাজয়ের পর ভারতের মুসলমানদের উপর দুর্দিন নেমে আসে। মুসলমানদের রক্ষার জন্যে উপমহাদেশের বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ শাহ ওয়ালি উল্লাহ মুহাদ্দিস দেহলবি (রহ:) প্রাতিষ্ঠানিক শিক্ষা, লেখনী ও বক্তৃতার মাধ্যমে মুসলিম জাগরণের সংস্কার আন্দোলন শুরু করেন। তাঁর প্রেরণায় মুসলমানদের মনে স্বাধীনতার আকাংখা জাগ্রত হয়। তাঁর সংগ্রামী ভূমিকায় মুসলিম জাতি জাগ্রহ হয়। 
বর্তমানে ও বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হেফাজতে এবং ইসলামী আদর্শকে রক্ষার জন্য বালাকোটের শহীদদের প্রেরণায় উজ্জবীত হয়ে মুসলমানদের রাজনৈতিক, অর্থনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক মুক্তির লক্ষ্যে ঝাঁপিয়ে পড়তে হবে। 
জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে ৬মে ঐতিহাসিক বালাকোট দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
চট্টগ্রাম মহানগর জামায়াতের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নগর জামায়াতের সেক্রেটারী মুহাম্মদ নজরুল ইসলাম, প্রচার সম্পাদক মুহাম্মদ উল্লাহ, নগর জামায়াতের কর্মপরিষদ সদস্য মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, জামায়াত নেতা মোরশেদুল ইসলাম, ফয়সাল মোহাম্মদ ইউনুছ ও এম.এ. আলম প্রমুখ। 
আলোচনা সভা শেষে বালাকোটসহ সকল শহীদদের স্মরণে মোনাজাত পরিচালনা করেন, নগর জামায়াতের আমীর মাওলানা মুহাম্মদ শামসুল ইসলাম।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন