ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

রবিবার, ১৫ জুলাই, ২০১৮

কুরআনিক অ্যাারাবিক এবং কুরআন আন্ডারস্ট্যান্ডিং অভিজ্ঞতা শেয়ারিং এবং ভিউ একচেঞ্জ অনুষ্ঠান

বাংলাদেশ বার্তাঃ আলহামদুলিল্লাহ! ১৪জুলাই ২০১৮ সন্ধায় কুরআনিক অ্যাারাবিক এবং কুরআন আন্ডারস্ট্যান্ডিং নিয়ে যারা দেশের বিভিন্ন পরিসরে নিরন্তর কাজ করে যাচ্ছেন এমন কয়েকজন বিদগ্ধ ব্যক্তিদের মিলনমেলা বসেছিল ঢাকার বনানীতে। প্ল্যানিং মিনিস্ট্রি এর জ্যৈষ্ঠ কর্মকর্তা, Financial Management Specialist of Economic Relations Division প্রিয়ভাজন মাহবুবুল হক ভাইয়ের Md Mahbubul Hoque আহবানে এবং আমার সঞ্চালনা ও পরিচালনায় আয়োজিত অভিজ্ঞতা শেয়ারিং এবং ভিউ একচেঞ্জ অনুষ্ঠানে অনেকেই উপস্থিত ছিলেন। প্রত্যেকেই তাদের অনুভুতি, অভিজ্ঞতা ও প্রত্যাশা শেয়ার করেছেন। 
উপস্থিত স্কলারদের সকলেই একমত পোষণ করেন যে, দেশের এই প্রেক্ষাপটে কুরআনের আন্ডারস্ট্যান্ডিং এর কাজের মাধ্যমেই দাওয়াতি কাজকে এগিয়ে নিয়ে যেতে হবে। অধিকাংশ সাধারন মানুষ ও মাদ্রাসা শিক্ষিতদের এক বিশাল অংশ (যেমন অনেক কুরআনের হাফেজগন) কুরআন বুঝে না। তাই কুরআনের ভাষায় কুরআন বুঝতে সহযোগিতা করা সময়ের সেরা দাওয়াতি মিশন হতে পারে।
সিদ্ধান্ত হয়, দেশ-বিদেশে যেখানেই কুরআনিক অ্যাারাবিক ও কুরআন আন্ডারস্ট্যান্ডিং নিয়ে কাজ হচ্ছে সেগুলোর একটি সিনোপসিস তৈরি করা হবে, এবং বাংলাদেশের প্রেক্ষাপটে একটি ইউনিক এন্ড ইউনিফাইড সিলেবাস ও মেথড বের করার প্রচেষ্টা করা হবে, যাতে সাধারণ শিক্ষিত ও মাদ্রাসা শিক্ষিতগণ সকলেই সহজেই কুরআন বুঝতে পারেন।
এই উদ্দেশ্যে একটি ইন্টেরিম কমিটিও গঠন করা হয়।
আমি নিজেও ব্যক্তিগতভাবে এমন একটি পদ্ধতি ডেভেলাপ করার চেষ্টা করছি যাতে ৪৫টি ক্লাসের পর একজন সাধারণ শিক্ষিত মানুষ কুরআন পড়লে অথবা শুনলে কুরআন বুঝতে পারেবে, ইংশা আল্লাহ।

আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথী হিসেবে উপস্থিত ছিলেন-
১.ড.মাওলানা মো: সাইফুল্লাহ
২. ড.মনজুরে ইলাহী
৩. ড.আবু বকর মোহাম্মাদ জাকারিয়া
৪. ড.মীর মনজুর মাহমুদ
৫. ড.মাওলানা গোলাম মোর্শেদ
৬. ড. আব্দুল্লাহ আল মামুন
৭. প্রফেসর ডা.মো: মতিয়ার রহমান-চেয়ারম্যান, কিউআরএফ
৮. প্রফেসর ড. ইউসুফ মাহবুব, ভিসি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি
৯. ইঞ্জিনিয়ার নাঈম আহমাদ, আল-বালাগুল মুবিন ইন্সটিটিউ
১০. ইঞ্জিনিয়ার ইয়াহইয়া
১১. প্রকৌশলী আমিনুল ইসলাম, আল-কুরআন স্টাডি সেন্টার
১২. মুফতি সাইফুল ইসলাম
১৩. মুহাদ্দিস মাওলানা মাহমুদুল হাসান
১৪. মুহতারাম আখতার
সহ আরো অনেক শায়খবৃন্দ।
দেশীয় প্রেক্ষাপটে কুরআনিক অ্যাারাবিক ও কুরআন আন্ডারস্ট্যান্ডিং-কে ছড়িয়ে দিতে, এবং কুরআনিক সংস্কৃতি তৈরির নিমিত্তে এই মহতী উদ্যাগকে মহান আল্লাহ কবুল করুন, এবং দায়িত্বশীলগণ যেন সুচারুরূপে কাজটি আঞ্জাম দিতে পারেন সেই তাওফীক কামনা করছি মহীয়ানের রাজ দরবারে।
আমিন।
মোক্তার আহমেদের ফেসবুক স্ট্যাটাস থেকে

1 টি মন্তব্য: