ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

সোমবার, ৯ জুলাই, ২০১৮

মানব জীবন। মোঃ আলী আকবর

মায়ের কোলে জন্ম নিয়া আসিলাম ধরায়,
আদরে সোহাগে আমার সময় কেটে যায়।
আমি হলাম মধ্যমণি ছোট্র এই সংসারে,
দেখলে বাচে বাবা মা না দেখিলে মরে।
শিশুকাল কাটিয়া আমার আসিল কইশর,
দিন রাত্রি কেটে যায় খেলার ভিতর।
পাঠশালাতে যাই আমি বিদ্যা অন্বেষণে,
মুখরিত তনুমন বন্ধুদের সনে।
কইশর ছাড়িয়া আমার আসিল যৌবন,
সারক্ষণ পুলকিত এই দেহ মন।
যৌবনের তাড়নায় আমি আনিলাম সংগিনী,
সবাই বলে তিনি নাকি অর্ধাংগিনী।
সকল কর্ম করি আমি তাহার ইশারায়,
সংসারেতে সুখের যেন বন্যা বয়ে যায়।
ধর্ম করি কর্ম করি করি রাজনীতি,
এই সমাজে আমি একজন ক্ষুদ্র সমাজপতি।
বিচার সালিশ কিছুই হয়না আমাকে বাদদিয়া,
খেলা ধুলা ওয়াজ মাহফিল মোসলমানি বিয়া।
ছেলে হইলো মেয়ে হইলো হইলো বাড়িঘর,
দিনে দিনে কাছের মানুষ হইয়া গেল পর।
মা হারালাম বাপ হারালাম হারাইলাম ভাই,
এখন দেখি আমার পাশে আপন কেহ নাই।
এইখানেতে জীনন আমার হইলনাতো ইতি,
সংসারেতে জন্ম নিলো নাতি আর পুতি।
নাতি বলে দাদা তোমার চুলগুলি কেন সাদা,
তোমায় দেখতে লাগে যেন মস্ত একটা গাধা।
হায়িরে জীবন এই ছিল তোর করুণ পরিণতি,
গাধা বলে ডাকে তোরে সাধের নাতি পুতি।
কি করিতে আইলাম ভবে কি করিলাম হায়,
দিনে দিনে মানব জীবন বিথা হইয়া যায়।
কি ওয়াদা করে ছিলাম স্রস্টার দরবারে,
কি কর্ম করিলাম এসে ভব সংসারে।
জন্ম নিলাম বড় হলাম আসিবে মরন,
এই হলো তোমার আমার মানব জীবন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন