ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ৩ মার্চ, ২০১৮

বুকের ভেতর জমানো কথাগুলো বুকে চাপা দিয়েই কারাগার থেকে বেরিয়ে এলাম

বাংলাদেশ বার্তাঃ আজ আমার পরম শ্রদ্ধেয় আব্বা আল্লামা সাঈদীর সাথে কারাগারে দেখা করলাম । মাথায় কারুকার্যময় সেই টুপি, মোটা ফ্রেমের কালো চশমা, হাতে সোনালী রঙের ঘড়ি, হাল্কা নীলাভ পাঞ্জাবী আর তার উপরে কালো রঙের কোটিতে আব্বাকে বেশ সুন্দর লাগছিল আজ, আলহামদুলিল্লাহ !
কিন্তু আমাদের সাক্ষাতের সময় যে বড় অল্প । আব্বার মায়াভরা পবিত্র চেহারাখানি নয়ন ভরে দেখতে দেখতেই তো সময় ফুরিয়ে যায় !!
নতুন করে ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের উপর বিশেষ করে শিশুসহ মহিলা জামায়াত নেতা কর্মীদের গ্রেফতার ও রিমান্ডের নামে নির্যাতনের খবরে আব্বা খুবই ব্যথিত । সাথে সাথে আব্বা এটাও বললেন যে, ‘ইসলামী আন্দোলনকে নেতৃত্ব শূন্য করার জন্যই মূলত এই দমন পীড়ন চলছে । তবে হাজারো জুলুম নির্যাতন চালিয়ে ইসলামী আন্দোলনকে স্তব্ধ করা যায়নি আর যাবেও না ইনশাআল্লাহ ।‘
আব্বা আরো বললেন, ‘ইসলামী আন্দোলন আল্লাহর পক্ষ থেকে দেয়া নেয়ামত । এ আন্দোলনে শামিল হতে না পারলে আমরাই হারিয়ে যেতাম । কেউ কেউ বলে থাকেন, আমি জামায়াতে যোগ না দিলে আমাকে হয়তো জেল জরিমানার মুখোমুখি হতে হতো না । আল্লাহর কসম ! দীর্ঘ প্রায় ৮ বছর ধরে জেলে থাকার পরও আমার মনে একবারও এ ধরনের কোন কথা জাগ্রত হয়নি। বরং আমি মনে প্রানে বিশ্বাস করি ইসলামী আন্দোলন আল্লাহ পাকের বিশেষ এক নেয়ামত । আল্লাহ পাকের দয়ায় আমি এই নেয়ামত লাভে ধন্য হয়েছি । সুতরাং ইসলামী আন্দোলনের নেতা কর্মীদের জন্য হতাশার কিছু নেই । বরং দৃঢ় সংকল্প নিয়ে এগিয়ে যেতে হবে মনযিল পানে ।’
আমার আব্বার বয়স এখন ৭৮ । তিনি গত ৩৭ বছরের ডায়াবেটিক পেশেন্ট। তাঁর হার্টে ৫টি রিং বসানো আছে। এছাড়া তিনি দীর্ঘদিন যাবৎ আর্থাইটিস রোগেও আক্রান্ত । বিগত দিনগুলিতে কারাগার কর্তৃপক্ষ তাঁর হাটু কিংবা কোমড়ে সামান্য থেরাপির ব্যবস্থাও করেনি । যে কারনে আমার আব্বা আল্লামা সাঈদী একনাগাড়ে বেশি সময় দাঁড়িয়ে থাকতে পারেন না এমনকি তিনি দাঁড়িয়েও নামাজ আদায় করতে পারছেন না । হাঁটু ও কোমড়ের তীব্র ব্যথায় কষ্ট পাচ্ছেন আব্বা । কিন্তু আব্বাকে ডাক্তার দেখানো বা চিকিৎসা কোনটাই করাতে পারছিনা আমরা । বহু চেষ্টা করার পরও আব্বাকে হাসপাতালে নেয়া বা ডাক্তার দেখানোর কোন অনুমতি আমাদেরকে দিচ্ছেনা কারা কর্তৃপক্ষ ।
আব্বার শারিরীক সুস্থতার জন্য তিনি আপনাদের সকলের কাছে বিশেষ দোয়া চেয়েছেন ।
আমাকে যারা আব্বার কাছে আপনাদের সালাম পৌঁছাতে বলেছিলেন আমি আপনাদের প্রত্যেকের সালাম আব্বার কাছে পৌঁছে দিয়েছি । বিশেষ করে হাফেজ আব্দুস সালাম, ডঃ প্রফেসর ইউসুফ, ডাক্তার শাহীন, মানসুর, শাহাদাত, মুস্তাফিজুর রহমান, ইদ্রীস আলী, লিটন ভাইএর কথা আলাদাভাবে বলেছি । কোন কোন ভাই তার নিজের জন্য এবং সন্তান ও পরিবারের জন্য দোয়া চেয়েছেন, তাদের কথাও বলেছি । আব্বা আপনাদেরকেও সালাম জানিয়েছেন এবং দোয়া চেয়েছেন ।
সাক্ষাতের সময় শেষ বলে কারারক্ষী এসে জানালো আমাদের । কতোদিন পর দেখা, কতো কথা বলবো ভেবেছিলাম । বুকের ভেতর জমানোও ছিল অনেক কথা কিন্তু বলা হলো না । খেয়াল করে দেখেছি, আব্বার সাথে সাক্ষাতের ৩০ মিনিট যেন পাঁচ মিনিটেই শেষ হয়ে যায় ! তাই বুকের ভেতর জমানো কথাগুলো বুকে চাপা দিয়েই কারাগার থেকে বেরিয়ে এলাম ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন