ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৩

নিউইয়র্কে জনসমক্ষে ভারতীয় কূটনীতিককে হাতকড়া

জালিয়াতির মামলায় ভারতের এক উচ্চপদস্থ কূটনীতিককে গ্রেফতার করে জনসমক্ষে হাতকড়া পড়িয়েছে নিউইয়র্ক পুলিশ। এতে লজ্জাজনক অবস্থায় পড়েছে ভারত সরকার। এনডিটিভি জানায়, ওই কূটনীতিকের নাম দেবযানি খোবরাগেড। নিউইয়র্কে ভারতের ডেপুটি কনসাল জেনারেল হিসেবে কাজ করছেন তিনি। তিনি তার বাসার কাজের লোককে ঘণ্টায় ৪ ডলারেরও কম পারিশ্রমিককে কাজ করতে বাধ্য করেন, যা যুক্তরাষ্ট্রের আইনে শাস্তিযোগ্য অপরাধ। কিন্তু ভিসায় তিনি মিথ্যা তথ্য দিয়েছেন। দেবযানি যখন তার মেয়েকে স্কুল নিয়ে যান, তখন রাস্তা থেকে তাকে গ্রেফতার করে হাতকড়া পরিয়ে নিয়ে যায় পুলিশ। ভারতীয় বংশোদ্ভূত ম্যানহাটানের প্রধান আইন কর্মকর্তা প্রীত ভারারার অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। তিনি অভিযোগ করেন যে, দেবযানি তার কাজের লোক সংগীতা রিচার্ড সম্পর্কে মিথ্যা তথ্য দিয়েছেন। তিনি তাকে আইন অনুযায়ী দেয়া ন্যূনতম বেতনেরও বহু কম দেন। সংগীতাকে মাসে ৪ হাজার ৫০০ ডলার বেতন দেয়ার চুক্তি করা হলেও বেতন দেয়া হচ্ছে মাত্র ৫৩৭ ডলার। সপ্তাহে তাকে ৪০ ঘণ্টার বেশি সময় কাজ করতে বাধ্য করা হয়। দেবযানিকে রাজপথে হাতকড়া পড়ানোয় বিব্রত ভারত সরকার। বিষয়টিকে ‘স্পর্শকাতর’ বলে মন্তব্য করে তার পদমর্যাদা বিবেচনায় সুরাহা করার জন্য মার্কিন সরকারকে অনুরোধ করেছে ভারত।    
দেবযানি নিউইয়র্কে রাজনৈতিক, অর্থনৈতিক, বাণিজ্যিক ও নারী বিষয়ক কনসাল জেনারেল। ৩৯ বছর বয়সী দেবযানির দুটি মেয়ে রয়েছে। অভিযোগ প্রমাণিত হলে তার ১৫ বছর কারাদণ্ড হতে পারে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন