ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৩

সঠিক ইসলামী আন্দোলন যেখানে আছে সেখানেই বাধা আছে


গতকাল একজন সৌদি সিটিজেনের সাথে কথা হচ্ছিলো সকল মুসলিম দেশের বিশেষ করে মিশরের মুসলিমদের উপর অত্যাচার , নির্যাতন , গণহত্যা নিয়ে ।
সৌদি লোকটি আমার সহকর্মী , তাকে প্রথম যেইদিন দেখলাম ... কেমন যেন রূগ্ন রূগ্ন ভাব । মুখে দাঁড়ি , হালকা পাতলা গঠন , মনে হয় অনেকদিন না খেয়ে আছে । আমাদের সাথে গত ৬ মাস ধরে কাজ করছে । তার আচার ব্যাবহার অত্যন্ত ভাল । অন্য সৌদিদের থেকে আলাদা । এর আগে কখনও এই সব বিষয় নিয়ে আলোচনা করিনি তার সাথে ।
তার কথা শুনে আমি অবাক হয়ে গেলাম । সে নিজ দেশের সরকারের দ্বিমুখী নীতির সমালোচনা করে বলেন , সৌদি আরবের জনগন মুরসিকে সমর্থন করলেও সরকার আমেরিকার কারনে মিশরের সেনাদের পক্ষে অবস্থান নিয়েছে । যা ইসলামী রাষ্ট্রে মূলমন্ত্র বিরোধী ।
আমি বললাম তাহলে আপানাদের( মুসলিম উম্মার) কি কিছুই করার নেই ?
সে বলল আমাদের দেশটা (সৌদি আরব) এখনো রাজতন্ত্রের উপর প্রতিষ্ঠিত । যেটা ইসলাম কখনও সমর্থন করে না কিন্তু আমরা যারা প্রতিবাদ করছি / করতে চাইছি তাদেরকে গ্রেফতার করে অন্ধকার প্রকোষ্ঠে নিক্ষেপ করা হচ্ছে । অনেককেই জীবন দিতে হচ্ছে সেই প্রকোষ্ঠে । সাধারন কয়েদিদের চেয়ে কয়েকগুন বেশী কষ্ঠ করতে হচ্ছে আমাদেরকে ।
বলেন কি ?
হ্যাঁ , আমি আপনার সাথে কতদিন যাবত কাজ করছি বলতে পারেন ?
আমি বললাম প্রায় ৬ মাস ।
হ্যাঁ , তার আগে আমি কই ছিলাম , জানেন ?
না ।
আমি দীর্ঘ ৭ বছর জেল খেটে বের হয়েই আপনাদের এই কোম্পানিতে চাকুরী নিয়েছি । আমার মতো হাজার হাজার ভাইকে দেখছি জেল খানায় কষ্ট করতে । অনেকের দৈনিক একবেলা খানাও জুটে না , আবার অনেকের অসুস্থতার চিকিৎসা না হওয়ায় মৃত্যুর কোলে ঢুলে পড়ছে ।
তিনি বললেন ,
আপনারা যারা মনে করেন সৌদি আরবের মুসলমানরা সুখে আছে , তাই অন্যদের ব্যাথা বুঝে না ,
তারা হয়তো জানেন না আসল ঘটনা । আমাদেরকেও রক্ত দিতে হচ্ছে , শহীদ হতে হচ্ছে , নির্যাতন সহ্য করতে হচ্ছে এমনকি আপনাদের থেকেও কয়েকগুন বেশী নিরযাতনের সম্মুখীন হচ্ছি আমরা .......................................।
তার কথা গুলো আমার চোখের পানি বের করে দিলো । আমার এতোদিনের ধারনা ভুল প্রমাণিত হলো । আমি তার শারীরিক অবস্থার কথা চিন্তা করে বুঝতে পেরেছি বাস্তবতা আসলেই কত নিষ্ঠুর । এতদিন আমার ধারনা ছিলো ইসলামী আন্দোলন সৌদি আরবে নেই , থাকলেও তাতে বাধা নেই ।
কিন্তু সঠিক ইসলামী আন্দোলন যেখানে আছে সেখানেই বাধা আছে এটা আবারও অনুধাবন করলাম ।

-Fanpost

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন