ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০১৪

শ্রমিকদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে- ফখরুল ইসলাম খান “শ্রমিকদের ভাগ্য পরিবর্তনে ইসলামী শ্রমনীতির বিকল্প নেই”


বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট জেলা দক্ষিনের সহসভাপতি ফখরুল ইসলাম খান বলেন- যখন বিশ্বের অধিকাংশ দেশের শ্রমজীবি মানুষের মতো বাংলাদেশের শ্রমজীবি মানুষ জীবিকার জন্য কঠোর সংগ্রমে লিপ্ত। যে হারে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম বাড়ছে সেই তুলনায় মজুরী বা আয় না বাড়ায় তাদের অধিকাংশের জীবন ক্রমশ দূর্বিসহ হয়ে উঠছে। আইন-শৃংখলা পরিস্থিতির মারাত্বক অবনতি এবং প্রতিমূহুর্তে কর্মহীন হওয়ার আতংক-উৎকন্ঠায় জর্জরিত দেশের শ্রমজীবি মানুষ আজ এক দুঃসহ সময় অতিক্রম করছে। সরকারের ভ্রান্ত নীতি এবং সরকারী দলের নেতা-কর্মীদের চাঁদাবাজি-টেন্ডারবাজির ফলে শত শত শিল্প প্রতিষ্ঠান বন্ধ হয়ে লাখ লাখ শ্রমিক বেকার হচ্ছে এবং বিদেশ থেকে দেশে ফিরে আসছেন।
তিনি আরো বলেন- দেশের কল-কারখানা ও প্রতিষ্ঠানের শ্রমিক কর্মচারীরা আজো তাদের ন্যায্য পাওনা অর্থ্যাৎ মজুরী প্রাপ্তি থেকে বঞ্চিত। শিল্প কারখানা ও ব্যবসায় প্রতিষ্ঠানের মালিকদের দ্বারা প্রতারিত হচ্ছে, ফলে গার্মেন্ট্স শ্রমিকসহ বিভিন্ন শ্রেনীর শ্রমিকেরা প্রায়ই বিক্ষুদ্ধ হয়ে উঠছে, ক্ষোভ প্রকাশ করতে নেমে আসছে রাজপথে। কলকারখানায় শ্রেনী সংগ্রামের বদলে পারস্পরিক সহযোগীতামূলক ইসলামী শ্রমনীতি চালু করতে হবে। ইসলামী শ্রমনীতি চালু করা ছাড়া আর কোনো উপায়েই কখনো শ্রমিক সমাজের মুক্তি আসবেনা। 
গতকল্য ১৭ জানুয়ারী’ ২০১৪ জুম’আবার বেলা সাড়ে ৯ ঘটিকায় দলীয় কার্যালয়ে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন বিশ্বনাথ উপজেলা শাখা কর্তৃক বিভিন্ন পেশার শ্রমিকদের মধ্যে শীতবস্ত্র বিতরণ উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ফখরুল ইসলাম খান উপরোক্ত কথাগুলো বলেন।
উপজেলা সভাপতি জাহেদুর রহমানের সভাপতিত্বে ও শ্রমিকনেতা বিলাল আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী “বিশ্বনাথ এইড ইউকে” এর কোষাধ্যক্ষ জামায়াতনেতা আবুল কালাম, শ্রমিক কল্যানের বিশ্বনাথ ইউনিয়ন সভাপতি কামরুল ইসলাম দুলাল, শ্রমিকনেতা, হারুনুর রশীদ, রুহুল আমীন, নুরুল হক প্রমূখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন