ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০১৪

মন্ত্রিসভার ৬ সদস্য ফৌজদারি মামলার আসামী


13 Jan, 2014 নির্বাচন কমিশনের হলফনামা অনুযায়ী সদ্য গঠিত ৪৯ মন্ত্রিসভার কমপক্ষে ৬ মন্ত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা রয়েছে। গত পাঁচ বছরে আওয়ামী লীগের অনেক নেতার বিরুদ্ধে দায়েরকৃত মামলা রাজনৈতিক বিবেচনায় প্রত্যাহার করা হলেও গুরুত্বপূর্ণ মামলা হওয়ায় এগুলো প্রত্যাহার করা হয়নি। 
হলফনায় অনুসন্ধান করে জানা গেছে, ৬ মন্ত্রীর মধ্যে ৪ জনের বিরুদ্ধে ফৌজদারি মামলা রয়েছে। তারা হলেন,বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ,গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন,তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু,পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। এর মধ্যে আনোয়ার হোসেন মঞ্জুর বিরুদ্ধে সর্বোচ্চ ৩টি দুর্নীতির মামলা রয়েছে এবং বাকি ৩ জনের বিরুদ্ধে একটি করে মামলা রয়েছে। 
এছাড়াও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এবং বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজমের বিরুদ্ধেও ফৌজদারি মামলা রয়েছে বলে জানা গেছে।

মন্ত্রিসভার বাকি ২৩ সদস্যদের মধ্যে ১৫ জন অতীতে মামলার সম্মুখিন হয়েছেন। তবে বর্তমানে তাদের বিরুদ্ধে কোন মামলা নেই। বাকি ৮ জন মন্ত্রীর বিরুদ্ধে কোন রকম কোন মামলা নেই। 
এদিকে শপথ নেওয়া প্রতিমন্ত্রীদের মধ্যে মসিউর রহমান রাঙ্গা,মির্জা আজম,মুজিবুল হক,নারায়াণ চন্দ্র চন্দ্,বীরেন শিকদার এবং জুনায়েদ আহমেদ পলকের বিরুদ্ধে অতীতে মামলা ছিল,কিন্তু বর্তমানে তাদের বিরুদ্ধে কোন মামলা নেই। বাকি ১১ জন প্রতিমন্ত্রীদের বিরুদ্ধে অতীতে কোন ধরনের মামলা ছিল না। 
হলফনামা অনুযায়ী দুজন উপ-মন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব ও আরিফ খান জয়ের বিরুদ্ধে বর্তমানে কোন ধরনের মামলা নেই। যদিও পূর্বে আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এর বিরুদ্ধে মামলা ছিল।
হলফনামায় মন্ত্রিসভার অনেক সদস্যরা উল্লেখ করেছেন যে, তাদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যে দায়েরকৃত বেশ কিছু মামলা প্রত্যাহার করা হয়েছে,তা না হলে তাদের হলফনামায় আরও মামলার উল্লেখ থাকত।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী রাজনৈতিক উদ্দেশ্য মামলা প্রত্যাহার কমিটি এখন পর্যন্ত ৭১০১ মামলা প্রত্যাহার করেছে। গত চার বছরে ১১ হাজার ১১৩ মামলা প্রত্যাহার আবেদনের প্রেক্ষিতে মোট ৩৪৫টি দুর্নীতির মামলা প্রত্যাহার করেছে সংশ্লিষ্ট কমিটি। 
এর আগে বিগত বছরের আগস্ট মাসে আরও নতুন করে ৭২টি মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় সরকার। এই মামলাগুলোর বেশির ভাগই ২০০১-২০০৬ সালে তৎকালীন বিরোধীদল আওয়ামী লীগের নেতাকর্মীদের রাজনৈতিকভাবে হেয় ও হয়রানী করার জন্য দায়ের করা হয়েছিল। 
উৎসঃ টাইম নিউজ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন