ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

বুধবার, ৮ জানুয়ারী, ২০১৪

টাইম ম্যাগাজিনের প্রতিবেদন : ‘গভীরভাবে ত্রুটিপূর্ণ’ নির্বাচনে ভোটার উপস্থিতি ছিল খুবই কম

07 Jan, 2014
বিশ্বখ্যাত মার্কিন টাইম ম্যাগাজিনে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, গভীরভাবে ত্রুটিপূর্ণ নির্বাচনে ভোটারদের উপস্থিতি ছিল খুবই কম। এই নির্বাচনে জনমতের প্রতিফলন ঘটেনি। গতকাল পত্রিকাটির অনলাইন সংস্করণে এ মন্তব্য করা হয়। টাইম সাময়িকীর প্রতিবেদনের শিরোনাম ‘বাংলাদেশী ভোটারস লুজ আউট ইন ডিপলি ফ্লড ইলেকশন, ভায়োলেন্স অ্যান্ড অ্যাবিসমল টার্নআউট আন্ডারস্কোর ডেপথস অব ন্যাশন’স পলিটিক্যাল ক্রাইসিস। এর অর্থ হলো গভীরভাবে ত্রুটিপূর্ণ নির্বাচনে বাংলাদেশী ভোটাদের প্রত্যাশিত সাড়া মেলেনি, সহিংসতা ও অসম্ভব কম উপস্থিতি জাতির রাজনৈতিক সঙ্কটের গভীরতাকে তুলে ধরেছে।
কৃষ্ট মহরের লেখা ওই প্রতিবেদনে বলা হয়, বিরোধী দলের বয়কটের কারণে ৩০০ আসনের মধ্যে ১৫৩টিতে বিনা ভোটে প্রার্থীরা জয়ী হয়েছেন। নির্বাচনে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। প্রাথমিক রিপোর্টে বলা হয়, ভোট পড়েছে ২০ শতাংশ। হিউম্যান রাইটস ওয়াচ বলছে, নির্বাচন-পূর্ব সহিংসতায় অন্তত ১২০ জন নিহত হয়েছে। 
উত্তপ্ত পরিস্থিতিতে সরকার ভোটের পরিকল্পনা নিয়ে এগিয়ে গেছে। আওয়ামী লীগ যে জিতবে তা আগেই জানা গিয়েছিল। তবে এই ফলাফলে জনমতের তেমন কোনো প্রতিফলন ঘটেনি। অতি দুর্বল এই ম্যান্ডেটের কারণে সরকার অদূর ভবিষ্যতে একটি নির্বাচন দিতে বাধ্য হবে বলে আশা করছে বিরোধী দল।
তবে কখন কীভাবে দু’পক্ষের মধ্যে সমঝোতা হবে তা স্পষ্ট নয়। প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী নির্বাচনের দিনই বলেছেন, শিগগিরই নতুন একটি নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে সেটা না হওয়া পর্যন্ত রাজনৈতিক অচলাবস্থা বহাল থাকবে বলেই মনে হচ্ছে।
উৎসঃ আমার দেশ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন