ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৩

সরকার আব্দুল কাদের মোল্লাকে হত্যা করলে নিজের রাজনৈতিক মৃত্যুকেই নিশ্চিত করবে - মকবুল আহমদ

অন্যায়ভাবে আব্দুল কাদের মোল্লাকে গতকাল মঙ্গলবার রাত ১২-১ মিনিটে হত্যা করার সরকারের ঘোষণার প্রতিবাদ জানিয়ে জামায়াতে
ইসলামীর ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমদ গতকাল বিবৃতি দিয়েছেন।
বিবৃতিতে তিনি বলেন, সরকার সংবিধান, সুপ্রিম কোর্ট রুলস, জেলকোড, আন্তর্জাতিক রীতি নীতি ও সর্বজনীন মানবাধিকারকে ভুলুণ্ঠিত করে মঙ্গলবার রাত ১২-১ মিনিটে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লাকে হত্যা করার সিদ্ধান্ত ঘোষণা করেছে। সরকারের এই জঘন্য মানবতাবিরোধী হত্যাকা- প্রয়াসের তিনি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সরকার আব্দুল কাদের মোল্লাকে হত্যা করলে নিজের রাজনৈতিক মৃত্যুকেই নিশ্চিত করবে।  
ভারপ্রাপ্ত আমীর বলেন, সরকার আব্দুল কাদের মোল্লাকে ন্যূনতম সাংবিধানিক ও আইনী অধিকার পাওয়ার সুযোগটুকুও দিতে রাজি নয়। গতকাল সিনিয়র জেল সুপার গণমাধ্যমে ঘোষণা দিয়েছিলেন, আব্দুল কাদের মোল্লা রাষ্ট্রপতির কাছে ৭ দিনের মধ্যে ক্ষমার আবেদন করতে পারবেনÑ যা তাদের হিসেব মতে ১৫ ডিসেম্বর পর্যন্ত। এরপরও জেলকোড অনুযায়ী আরও ২১ দিন সময় পাওয়ার কথা। রিভিউ পিটিশন ব্যতিরেকেই এটা আব্দুল কাদের মোল্লার অধিকার। সরকার সেই অধিকারটুকুও কেড়ে নিয়ে রাতেই হত্যাকা-ের কথা ঘোষণা করেছে। মকবুল আহমদ বলেন, দেশী-বিদেশী আইনজীবী, বুদ্ধিজীবী, মানবাধিকার সংস্থা ও আন্তর্জাতিক মহলের পক্ষ থেকে আব্দুল কাদের মোল্লাকে সাংবিধানিক ও আইনি অধিকার প্রয়োগের সুযোগ প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। জাতিসংঘ, হিউম্যান রাইটস ওয়াচ, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, লর্ড এ্যাভিবুরি, লর্ড কার্লাইল, বৃটিশ পার্লামেন্টের সদস্য, এশিয়ান হিউম্যান রাইটস কমিশন আব্দুল কাদের মোল্লার মৃত্যুদ-াদেশ স্থগিত করার আহ্বান জানিয়েছেন। কিন্তু সরকার এসব আহ্বান অগ্রাহ্য করে আব্দুল কাদের মোল্লাকে হত্যা করার পরিকল্পনা বাস্তবায়নের কথা ঘোষণা করেছে। এই বিচার প্রক্রিয়া সম্পূর্ণ সরকার নির্দেশিত ছকে পরিচালিত হয়েছে। সরকার বিভিন্নভাবে বিচারকে প্রভাবিত করার প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ভূমিকা রেখেছে। আমরা বারবার এই প্রশ্নবিদ্ধ, বিতর্কিত বিচারের প্রতিবাদ জানিয়ে আসছি। সর্বশেষে সুপ্রিম কোর্টের রায় ঘোষণার পর আইনি প্রক্রিয়া শেষ না করেই সরকার তাকে ফাঁসি কার্যকরের নামে মূলত তাকে হত্যা করার কথা ঘোষণা করে আমাদের আশঙ্কাই সত্যে পরিণত করেছে। যদি সরকার এই ঘোষণা বাস্তবায়ন করে তাহলে বাংলাদেশসহ সমগ্র বিশ্বে এটি একটি নিকৃষ্ট পরিকল্পিত রাজনৈতিক হত্যাকা- হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। এই জঘন্য হত্যাকা-ের জন্য আওয়ামী লীগকে একদিন ইতিহাসের কাঠগড়ায় দাঁড়াতে হবে।  
হত্যা প্রয়াসের বিরুদ্ধে তিনি বিশ্বের মানবাধিকার সংস্থা, আন্তর্জাতিক সম্প্রদায় ও জাতিসংঘকে সোচ্চার হওয়ার আহ্বান জানান। দেশের আপামর জনতাকে জালেম সরকারের এই মানবতাবিরোধী নির্মম হত্যাকা-ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলারও আহ্বান জানান।  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন