ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ৪ জানুয়ারী, ২০১৪

এক শিশুর ফরিয়াদে কোটি হৃদয়ে রক্ত ক্ষরণ

সিরিয়ার সেই ৩ বছরের শিশু
তিন বছরের এক যুদ্ধাহত এক শিশু সম্প্রতি মৃত্যুর কোলে ঢলে পড়ার ঠিক আগ মুহূর্তে বলেছিল, ‘আমি আল্লাহকে সব বলে দিবো!’ 
শিশুটির রক্তমাখা ছবিটির দিকে তাকালেই বোঝা যায় সে আল্লাহর কাছে কী বলবে। 

একজন ব্লগার লিখেছেন, ‘আল্লাহর কাছে সে নালিশ করবে! যারা তাকে মেরেছে, যারা তাকে রক্তাক্ত করেছে, যারা তাকে বুলেট ছুড়ে মেরেছে, তাদের বিরুদ্ধে সে আল্লাহর কাছে নালিশ করবে। এছাড়া আর কীইবা করার আছে ছোট্ট এই শিশুটির!’
তিনি লিখেছেন, ‘পৃথিবীর কারও কাছে সে অভিযোগ করেনি। কারও কাছে সে তাকে মারার বিচার চায়নি।’
শিশুটির করুণ ফরিয়াদের মাধ্যমে প্রকাশিত হয়েছে বিশ্বের নিপীড়িত কোটি কোটি মানুষেরই মনের কথা।
বিশ্বের বেশিরভাগ দেশেই মুসলমানরা তাদের ওপর চেপে বসা জালিম শাসকদের দ্বারা নিপীড়িত হচ্ছেন। শাসকরা তাদের রক্ষশোষণ করছে। ক্ষমতায় টিকে থাকার জন্য হাজার হাজার এমনকি লাখ লাখ মানুষকে হত্যা করেছে। 
যেমন সিরিয়ায় ২০১১ সালের শুরুর দিকে প্রেসিডেন্ট বাশার আল আসাদের বিরুদ্ধে নিয়মতান্ত্রিক আন্দোলন শুরু হলে সে তার বর্বর বাহিনী দিয়ে নিজ জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে। ওই বর্বর শাসক তার দেশের নাগরিকদের ওপর অবিরাম বিমান হামলা চালাচ্ছে। আছে রাসায়নিক হামলার অভিযোগও। কিন্তু তাতে আন্দোলন দমন হয়নি। বরং নিয়মতান্ত্রিক আন্দোলনের ধারাবাহিকতায় এখন সেখানে একটি বিদ্রোহী সরকারও গঠিত হয়েছে। 
সিরিয়ার সরকার ও বিদ্রোহীদের যুদ্ধে এখন পর্যন্ত অন্তত ১ লাখ ৩০ হাজার মানুষ মারা গেছে বলে জানিয়েছে জাতিসংঘ। উদ্বাস্তু হয়ে শরণার্থী শিবিরে মানবেতর দিন কাটাচ্ছেন লাখ লাখ সিরীয় নাগরিক। 
সিরিয়ার জালিম আসাদ সরকারের স্টাইলে বর্তমানে দানবীয় শাসন চলছে বাংলাদেশ, মিসর, নাইজেরিয়া, আফগানিস্তান, সুদানসহ বহু দেশে।
এসব দেশের শাসকদের বর্বরতার শিকার হচ্ছে বহু শিশুও। সিরিয়ার ওই নাম না জানা শিশুটির ফরিয়াদ প্রতি মুহূর্তে ধ্বনিত হচ্ছে এসব দেশের কোটি কোটি মজলুম মানুষের কণ্ঠে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন