ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ২৭ জুন, ২০১৫

আল-কুরআনের সমাজ প্রতিষ্ঠার প্রেরণা দেয় মাহে রমযান -মোবারক হোসাইন


জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি মোবারক হোসাইন বলেছেন, রমযান মাস মহাগ্রন্থ আল-কুরআন নাজিলের মাস। তাই এ মাসে কুরআনকে ব্যক্তিজীবন ও সমাজ জীবনে ধারণের মাধ্যমে কুরআনের সমাজ প্রতিষ্ঠায় কাজ করতে হবে। কুরআন অনুসরণ করে সমাজ পরিচালিত হলে আজকের সমাজে এত অন্যায়, অনাচার, জুলুম, নির্যাতন থাকত না।
গতকাল শুক্রবার পল্লবী থানা জামায়াতে ইসলামী আয়োজিত এক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন রাইসুল ইসলাম পবন, নওশাদ আলম, গাজী মোস্তফা কামাল, শাহজাহান খান, আব্দুল কাদের প্রমুখ।
মোবারক হোসাইন বলেন, নব্য জাহেলিয়াতের অন্ধকার থেকে মানবতাকে মুক্ত করে সমৃদ্ধ ও ইনসাফভিত্তিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে কুরআনের সমাজ প্রতিষ্ঠার কোন বিকল্প নেই। কিন্তু কুরআনের সমাজ প্রতিষ্ঠার পথে হক ও বাতিলপন্থীদের চিরন্তন দ্বন্দে¦র ধারাবাহিকতায় আজো ইসলাম ও ইসলামী আন্দোলনকে নস্যাৎ করে দিতে নানামুখী অপপ্রচার ও মিথ্যাচারের পথ বেছে নিয়েছে ইসলাম বিরোধী শক্তি।
তিনি বলেন, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ বাংলাদেশের মাটিতে ইসলামপন্থী সংগঠন ও ব্যক্তিবর্গের ওপর চালানো হচ্ছে জুলুম-নির্যাতন। বাতিলপন্থী জুলুমবাজ অপশক্তির মনে রাখা উচিত যুগে যুগে আল্লাহ কাফের-বেঈমানদের মিথ্যাচারকে মানুষের সামনে যেমন উন্মোচিত করে দিয়েছেন এবং সত্যকে বিজয় দান করেছেন আজও তেমনিভাবে অপপ্রচার, মিথ্যাচার, জুলুম-নির্যাতন উপেক্ষা করে আল্লাহর জমীনে তার দ্বীন প্রতিষ্ঠায় যারা কাজ করছে সময়ের ব্যবধানে আল্লাহ তাদেরকেও বিজয় দান করবেন।
মোবারক হোসেন আরো বলেন, রমযানের প্রকৃত শিক্ষাকে কাজে লাগিয়ে আত্মশুদ্ধির মাধ্যমে তাকওয়া অর্জন করতে হবে। কুরআন অনুসরণ করে অন্যায়, অনাচার, জুলুম, নির্যাতন রোধ করে ইনসাফপূর্ণ সমাজ প্রতিষ্ঠায় আত্মনিয়োগ করতে হবে। ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা ছাড়া সুবিধা বঞ্চিত মানুষের ভাগ্য পরিবর্তিত হওয়ার সম্ভাবনা নেই।
তিনি দাবি করেন যে, ‘কুরআনের জ্ঞানসম্পন্ন ব্যক্তিদেরকে সমাজ ও রাষ্ট্রের নেতৃত্বে আনতে পারলেই ন্যায়-ইনসাফ ও শান্তির সমাজ বিনির্মাণ করা সম্ভব।’ এজন্য তিনি সকল শ্রেণী-পেশার মানুষকে ইসলামী সমাজ বিনির্মাণের আন্দোলনে শরিক হয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।
ভাসানটেকে ইফতার মাহফিল: জামায়াতে ইসলামী ভাসানটেক থানার রজনীগন্ধা ওয়ার্ডের উদ্যোগে এক ইফতার মাহফিলের মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জামায়াতে ইসলামী ভাসানটেক থানা সেক্রেটারি আলাউদ্দিন মোল্লা। ওয়ার্ড সভাপতি ইকবাল হোসাইনের সভাপতিত্বে ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন জামায়াত নেতা শামসুর রহমান খান, আব্দুর রহিম, মোঃ আলাউদ্দিন প্রমুখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন