ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৩

আবদুল কাদের মোল্লার মৃত্যুদন্ডাদেশ স্থগিত করার আহ্বান জানিয়েছে জাতিসংঘ

আবদুল কাদের মোল্লার মৃত্যুদন্ডাদেশ স্থগিত করার আহ্বান জানিয়েছে জাতিসংঘ। ট্রায়ালের সিদ্ধান্তের সাথে জড়িত মন্ত্রী , প্রধানমন্ত্রীর উপর ভিসা নিষেধাজ্ঞা আরোপসহ সর্বোচ্চ চাপ প্রয়োগের জন্য লর্ড চার্লির আহ্বান। গতকাল সোমবার জেনেভা থেকে জাতিসংঘের মানবাধিকার কমিশনের এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়। এদিকে সিনিয়র বৃটিশ রাজনীতিবিদ ও যুদ্ধাপরাধ বিশেষজ্ঞ অবিলম্বে বাংলাদেশের বিরোধী রাজনৈতিক নেতার ফাঁসি কার্যকর স্থগিত করার আহ্বান জানিয়েছেন।
যুক্তরাজ্যের গণহত্যা ও মানবতা বিরোধী অপরাধ বিষয়ক অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের ভাইস চেয়ারম্যান লর্ড চার্লি কিউসি বলেছেন, আবদুল কাদের মোল্লার ফাঁসির রায় বাস্তবায়ন অবিলম্বে অবশ্যই স্থগিত করতে হবে। আমরা প্রধানমন্ত্রীকে দ্রুততার সাথে রায় কার্যকর থেকে সরে আসার আহ্বান জানাই। তিনি বলেন, বাংলাদেশের জেল কোডে ২১ দিনে রিভিউ করার বিধান রয়েছে। রায়ের সার্টিফাইড কপি পাওয়ার ২১ দিনের আগে রায় কার্যকর করার কোনো সুযোগ নেই। এই সিদ্ধান্ত কার্যকর করা হলে কাদের মোল্লা রিভিউ করার মৌলিক অধিকার থেকে বঞ্চিত হবেন। জাতিসংঘের স্পেশাল রেপোটিঁয়ার্স ওন দ্যা ইনডিপ্যানন্ডেন্স অফ জাজেস এ- ল’ ইয়ার্স , ও জাতিসংঘের স্পেশাল র‌্যাপোর্টিয়ার্স ওন সামারী এক্সিকিউশন্স ১০ ডিসেম্বর আবদুল কাদের মোল্লার মৃত্যুদন্ডাদেশ কার্যকর করার চেষ্টার খবরে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। বার হিউম্যান রাইট্স কমিটির চেয়ারম্যান কৃষ্টি বৃমিলো কিউসি বলেন, এখন আন্তর্জাতিক লিগ্যাল কমিউনিটির কাছে পরিষ্কার এই ট্রাইব্যুনালের বিচার গ্রহণযোগ্য নয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন