ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

মঙ্গলবার, ২৬ মে, ২০১৫

বিশ্ব মিডিয়ার শিরোনামে ‘মানসিকভাবে অসুস্থ’


কাজের সন্ধানে অবৈধভাবে দেশছাড়া বাংলাদেশি অভিবাসীদের সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি মন্তব্য বিশ্ব মিডিয়ায় বেশ আলোচিত হচ্ছে।
রবিবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময়ে প্রধানমন্ত্রী বলেছিলেন, টাকার সন্ধানে অবৈধ পন্থায় পরদেশে পাড়ি দেয়া এই মানুষগুলো ‘মানসিকভাবে অসুস্থ’।
তিনি বলেন, ‘এভাবে তারা মৃত্যুর মুখোমুখি হচ্ছে বা তাদের জীবন অনিশ্চিত হয়ে পড়ছে। বরং তারা বিদেশে যাওয়ার জন্য যে পরিমাণ অর্থ দালালদের দিচ্ছে তা দিয়ে দেশে কিছু করলে অনেক সুন্দর জীবনযাপন করতে পারতো।’
প্রধানমন্ত্রী আরো বলেন, ‘যারা মানবপাচারে জড়িত, তাদের পাশাপাশি যারা সাগর পাড়ি দিয়ে অবৈধভাবে অভিবাসনের চেষ্টা করছে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে। কারণ, তারা তো আমাদের দেশের সুনাম ক্ষুণ্ন করছে।’
প্রধানমন্ত্রীর বক্তব্যের ‘মানসিকভাবে অসুস্থ’ (মেন্টালি সিক) অংশটি বিশ্বের উল্লেখযোগ্য সংবাদমাধ্যমে গুরুত্ব পেয়েছে বেশি।
সিএনএন, আলজাজিরা, এএফপি, ভয়েস অব আমেরিকা, এক্সপ্রেস ট্রিবিউন, সিডনি মরনিং হেরাল্ড, ইন্টারন্যাশনাল বিজনেস টাইম সহ আরো বহু পত্রিকা ও টেলিভিশনের খবরের শিরোনামে ‘mentally sick’ শব্দগুলো উল্লেখ করা হয়েছে।
এছাড়া অনেক পত্রিকা তাদের সংবাদে প্রাণের ঝুঁকিতে থাকা অভিবাসীদের নিয়ে এমন মন্তব্যকে নেতিবাচকভাবে উপস্থাপন করেছে।
বার্তা সংস্থা এএফপি অভিবাসী ইস্যু নিয়ে তৈরি তাদের প্রতিবেদনে বলেছে, নৌকা করে যারা সাগর পাড়ি দিচ্ছেন তাদেরকে ‘মানসিকভাবে অসুস্থ’ বলেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আলজাজিরার শিরোনাম, বাংলাদেশের প্রধানমন্ত্রী সম্ভাব্য অভিবাসীদের ‘মানসিকভাবে অসুস্থ’ বললেন।
সিএনএন লিখেছে, ‘ভুক্তভোগীদের দোষারোপ করে বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেছেন, চাকরি খুঁজতে যারা অবৈধ পথে দেশ ছাড়ছেন তাদের শাস্তি পেতে হবে।’
বিবিসি শিরোনাম করেছে, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেছেন, অবৈধ অভিবাসীরা দেশের ইমেজ ক্ষুণ্ন করছে।’
সিডনি মর্নিং হেরাল্ডের শিরোনাম, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুধার্ত অভিবাসীদের ‘মানসিকভাবে অসুস্থ’ বলে সমালোচনা করলেন।
বিজনেস ইনসাইডারের শিরোনাম, ‘অভিবাসীদের সমালোচনায় হাসিনা, পাচারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আহবান জানালেন।’
‘ইমেজ ক্ষুণ্ন হচ্ছে: বাংলাদেশের প্রধানমন্ত্রী অভিবাসীদের ‘মানসিকভাবে অসুস্থ’ বললেন’। এই শিরোনাম ছিল এক্সপ্রেস ট্রিবিউনের।
মালয়েশিয়া স্টারের শিরোনাম, বাংলাদেশের প্রধানমন্ত্রী অভিবাসীদের ‘মানসিকভাবে অসুস্থ’ অভিহিত করলেন।
ভয়েস অব আমেরিকার শিরোনাম, বাংলাদেশের প্রধানমন্ত্রী: দেশছাড়া অভিবাসীরা ‘মানসিকভাবে অসুস্থ’।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন