ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

বৃহস্পতিবার, ৮ জানুয়ারী, ২০১৫

পরিবার এবং কচ্ছপের মাঝে দেখা যায় হৃদয় ভাঙ্গা কষ্টের এক মুহূর্ত

সুন্দরবন এলাকার এক জেলে পরিবারের কাছে দীর্ঘ প্রায় ১৬ বছর ধরে একটি কচ্ছপ পালিত হয়ে আসছিলো। খুব একটা খারাপ ছিলো তা কিন্তু নয়। এই পরিবার কচ্ছপটিকে নিজেদের পরিবারের সদস্যের মত করেই লালন পালন করে আসছিলো। এর মাঝে পরিবারের ছোট সদস্যরা বড় হয়ে উঠেছে। কচ্ছপও বড় হয়েছে।
বর্তমানে কচ্ছপটির ওজন ১৮ কেজি। পরিবারের সদস্যদের সাথে কচ্ছপটি খুব সুন্দর ভাবে নিজেকে মানিয়ে নিয়েছে। সবার সাথে মিলে মিশেই সে বেড়ে উঠেছে। দীর্ঘদিন পর কচ্ছপটি Turtle Survival Alliance (TSA) এর এক সদস্যের নজরে আসে। কচ্ছপটি তার প্রজাতির সংরক্ষণে অবদান রাখতে পারে তাই প্রজনন উপনিবেশে রাখার উদ্দেশ্যে তিনি তা কিনতে চান। দাম দরাদরি করার পর ওই পরিবারকে কচ্ছপটি বিক্রি করাতে সম্মত হন।
অবশেষে সিদ্ধান্ত নেয়া হয় কচ্ছপ পালনকারী ওই পরিবারকে কিছু অর্থ দিয়ে কচ্ছপটি ভাওয়াল ন্যাশনাল পার্কে স্থানান্তর করা হবে। সেই হিসেবেই কাজ শুরু হয়। পার্কে কচ্ছপটি কেমন থাকবে তা জানা না গেলেও দীর্ঘ প্রায় ১৬ বছর জেলে পরিবারের সদস্য হিসেবে সেটি ভালই ছিল। যেদিন কচ্ছপ নিয়ে আসা হবে সেদিন ওই পরিবার এবং কচ্ছপের মাঝে দেখা যায় হৃদয় ভাঙ্গা কষ্টের এক মুহূর্ত।
[সংশোধিত] RTV

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন