ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

বৃহস্পতিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৫

বাংলাদেশের সঙ্কট নিয়ে প্রকাশিত যে ৯টি এজেন্ডা তুলে ধরে বৈঠকে বসছে ইইউ

বাংলাদেশে চলমান রাজনৈতিক সংকট, মানবাধিকার পরিস্থিতি, বাকস্বাধীনতা, নাগরিক অধিকার, বিচারবহির্ভূত হত্যা, গণতন্ত্রের ভবিষ্যত নিয়ে করণীয় বিষয়ে নিয়ে বৈঠকে বসছেনে ইউরোপীয় ইউনিয়ন।
আগামী ২৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ইউরোপীয় ইউনিয়নের সদরদপ্তরে বৈঠকটি অনুষ্ঠিত হবে।
ইউরোপীয় পার্লামেন্টের সাপ্তাহিক এজেন্ডার মধ্যে বৈঠকের বিষয়টি উল্লেখ করা হয়েছে। ২৩ ফেব্রুয়ারী সোমবার থেকে পহেলা মার্চ  পর্যন্ত বৈঠকের এজন্ডো পার্লামেন্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। ২৬ ফেব্রুয়ারীর বৈঠকে ৯টি এজেন্ডা রাখা হয়েছে। বাকি এজেন্ডগেুলো শুধু অনুমোদন ও বিবৃতি দেয়ার জন্য পাস করা হবে। 
এসময় সম্প্রতি বাংলাদেশ ঘুরে যাওয়া ইউরোপীয় ইউনিয়নের মানবাধিকার বিষয়ক উপকমিটির সদস্যরা পর্যালোচনা ও মূল্যায়ন রিপোর্ট উপস্থাপন করবেন। 
বৈঠকে বাংলাদেশের সামগ্রীক অবস্থার বিষয়ে সরেজমিন অভিজ্ঞতা, পর্যালোচনা  এবং তাদের মূল্যায়ণ প্রতিবেদন তুলে ধরবেন প্রতিনিধি দলের নেতৃত্ব দেয়া ক্রিশ্চিয়ান দা প্রেদা। 
এছাড়া সফরে আসা প্রতিটি সদস্য বাংলাদেশ সফরের অভিজ্ঞতা তুলে ধরবেন বলে জানা গেছে। এসময় আলোচিত হবে আওয়ামীলীগ ও বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের বক্তব্য। পাশাপাশি প্রধান্য পাবে সংকট সমাধানে সুশীল সমাজ ও কুটনীতিকদের অবস্থান।
এছাড়া মধ্যপ্রাচ্যের খৃস্টানসহ অন্যান্য ধর্ম ীয়সংখ্যলঘুদের অধিকার নিয়েও আলোচনা হবে।
সূত্রঃ  সময়ে কন্ঠস্বর 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন