ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

রবিবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৫

ফের সংলাপের তাগিদ দিয়েছে জাতিসংঘ

বাংলাদেশের বর্তমান সংকট নিরসনে বিরোধী দলের সঙ্গে ফের গঠনমূলক সংলাপের তাগিদ দিয়েছে জাতিসংঘ। জাতিসংঘের নিয়মিত ব্রিফিংয়ে এ তাগিদ দেয়া হয়। শুক্রবারের নিয়মিত ব্রিফিংয়ে মহাসচিব বান কি মুনের মুখপাত্র স্টিফেন ডুজাররিক সাংবাদিকদের মুখোমুখি হন। এতে আলোচনায় উঠে এসেছে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রসঙ্গ। এ সময় ডুজাররিক বলেন, যারা ক্ষমতায় নেই তারাই বিরোধী দল।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঠানো চিঠি এবং গত বৃহস্পতিবার ওয়াশিংটনে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে মহাসচিবের বৈঠক বিষয়ে একজন সাংবাদিক এই মর্মে প্রশ্ন করেন, প্রকাশিত বিজ্ঞপ্তিতে (রিডআউট) দেখেছি যে, তিনি (মহাসচিব) বিরোধীদের সঙ্গে গঠনমূলকভাবে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানাচ্ছেন। এ বিষয়ে কিছু অস্পষ্টতা আছে। এর অর্থ কি খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে বসা এবং তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া সন্ত্রাসসহ অন্য মামলাগুলো প্রত্যাহার করে নেওয়া? আমি আরো জানতে চাই, বর্তমানে ও ২০১৩ সালের মে মাসে নিপীড়নে অভিযুক্ত বাংলাদেশি সামরিক ব্যক্তিরা এখন জাতিসংঘ শান্তিরক্ষা মিশনগুলোতে দায়িত্ব পালন করছেন। তাঁদের তালিকাও আছে। এঁদের বিষয়টি শান্তিরক্ষা বিভাগ পর্যালোচনা করেছে কি না?
জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র বলেন, শান্তিরক্ষা মিশন বিষয়ে আমার কাছে কোনো তথ্য নেই। আর পাঠানো চিঠিগুলোতে (শেখ হাসিনা ও খালেদা জিয়ার কাছে পাঠানো চিঠি) ও পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে তিনি দীর্ঘ মেয়াদে দেশের পরিস্থিতির উন্নয়নে বাস্তবসম্মত উপায় খোঁজা ও বিরোধীদের সঙ্গে গঠনমূলকভাবে সম্পৃক্ত থাকতে উৎসাহ দিয়েছেন।
এরপর ওই সাংবাদিক বলেন, এর অর্থ তো বৈঠকই বোঝায়।
প্রতিক্রিয়ায় স্টিফেন ডুজারিক বলেন, 'ওয়েল..।'
প্রশ্নকারী সাংবাদিক বলেন, 'এটিই হবে...।'
এ সময় মুখপাত্র বলেন, 'আমার কাছে বিরোধীর সাধারণ সংজ্ঞা হলো, যারা ক্ষমতায় নেই।'

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন