ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৫

কেন্দ্র গিয়ে এসএসসি পরীক্ষা দেয়ার সুযোগ চায় রিফাতের মা

এসএসসি পরীক্ষা চলাকালে কেন্দ্র থেকে আটক জামায়াত নেতার ছেলে রিফাত আব্দুল্লাহকে কেন্দ্রে গিয়ে পরীক্ষা দিতে সুযোগ দেয়ার আহ্বান জানিয়েছেন তার মা।
শুক্রবার এক বিবৃতিতে রিফাতের মা মাহফুজা ইয়াসমিন বলেন, আমার ছেলে রিফাত আব্দুল্লাহ খান হলিচাইল্ড স্কুলের বাণিজ্য বিভাগের ছাত্র। উত্তরা হাইস্কুল কেন্দ্রে গত ২০ ফেব্রুয়ারি গণিত পরীক্ষা চলাকালে আইন-শৃঙ্খলা বাহিনী তাকে আটক করে। তার বিরুদ্ধে কোন প্রকার মামলা ছিল না।
তিনি বলেন, শিক্ষামন্ত্রী পরীক্ষার কেন্দ্র ঘুরে ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার প্রতিজ্ঞা করছেন। আর আমার ছেলেকে পরীক্ষার হল থেকে বিনা ওয়ারেন্টে গ্রেফতার করা হল। আমার ছেলেকে পরীক্ষা দেয়ার সুযোগ থেকে বঞ্চিত করার দায়ে তিনিও দোষী হবেন।
তার নিজের ছেলে হলে কি এমনটি হতে পারতো?
তিনি আরো বলেন, আটকের দু’দিন পর রিফাতকে আদালতে হাজির করে আইসিটি আইনে গ্রেফতার দেখিয়ে ৩ দিনের রিমান্ডে নেয় পুলিশ। সে একজন কিশোর। তার প্রথম রিমান্ড শেষে পরবর্তীতে আদালতে হাজির করে একই মামলায় আবারো দু’দিনের রিমান্ডে নেয় পুলিশ। এ সময় তার আইনজীবীরা শুক্রবার ও কাল শনিবার অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষা দেয়ার সুযোগ দানের জন্য আদালতে শুনানি করলে তা নামঞ্জুর করা হয়।
এটা মানবাধিকারের লঙ্ঘন বলে আমি মনে করি। এর ফলে আমার ছেলে দুটি পরীক্ষা দিতে পারছে না।
জীবনের প্রথম পাবলিক পরীক্ষায় অংশ নিতে গিয়েই এভাবে গ্রেফতার, রিমান্ড এবং পরীক্ষা দেয়ার সুযোগ না দেয়া অমানবিক ও মানবাধিকার লঙ্ঘন বলে মনে করেন তিনি।
মাহফুজা ইয়াসমীন আরো বলেন, সন্তানের জীবনের পাবলিক পরীক্ষাকে কেন্দ্র করে সব বাবা-মায়েরই স্বপ্ন থাকে। কিন্তু এসএসসি পরীক্ষার কেন্দ্র থেকেই তাকে আটক এবং বারবার রিমান্ড ও পরীক্ষা দেয়ার সুযোগ থেকে বঞ্চিত করায় আমি মর্মাহত ও ব্যথিত।
অবিলম্বে সন্তানের মুক্তি দিয়ে বাকী পরীক্ষাগুলোতে অংশগ্রহণ করার সুযোগ দিতে সরকার ও সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।

জামায়াতের নিন্দা

এদিকে এঘটনার নিন্দা জানিয়েছে জামায়াতে ইসলামী। এক বিবৃতিতে জামায়াতের পক্ষ থেকে বলা হয়, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর আমীর মাওলানা রফিকুল ইসলাম খানের ছেলে রিফাত আব্দুল্লাহ খান। তাকে গ্রেফতারের পর এসএসসি পরীক্ষা দেয়ার সুযোগ না দেয়ায় নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
বিবৃতিতে স্বাক্ষর করেছেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও মহানগর জামায়াতের নায়েবে আমীর মাওলানা আবদুল হালিম এবং সেক্রেটারী নুরুল ইসলাম বুলবুল।
তারা বলেন, এসএসসি পরীক্ষা কেন্দ্র থেকে পরীক্ষা চলমান অবস্থায় কোন মামলা ছাড়াই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একজন নিরাপরাধ পরীক্ষার্থীকে কেবল গ্রেফতারই করেনি। বারবার রিমান্ডের নামে চালানো হচ্ছে মানসিক ও শারিরীক নির্যাতন। এমনকি আটক অবস্থায় তার পরীক্ষা দেয়ার সুযোগও কেড়ে নেয়া হলো।
মহানগর নেতৃদ্বয় বলেন, স্বৈরাচারী-ফ্যাসিষ্ট সরকার পতনের দাবিতে চলমান গণতান্ত্রিক আন্দোলনে মহানগর জামায়াতের আমীর রফিকুল ইসলাম খানের ভূমিকা রেখে চলেছেন। রফিকুল ইসলামের প্রতি প্রতিহিংসায় অন্ধ হয়ে সরকার তার ছেলের সাথে ঘৃণ্য ও কাপুরোষোচিত আচরণ করছে।
শীর্ষ নিউজ ডটকম/বিজ্ঞপ্তি/আতা

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন