ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

সোমবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৫

চলছে গ্রেফতার অভিযান, থেমে নেই মিছিল-পিকেটিং


১৬ ফেব্রুয়ারী ২০১৫: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ৭২ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিনে মিছিল, অগ্নিসংযোগ ও গ্রেফতার অভিযানের খবর পাওয়া গেছে। লাগাতার অবরোধ কর্মসূচির পাশাপাশি রোববার ভোর ৬টা থেকে দেশব্যাপী ৭২ ঘণ্টার এ হরতাল শুরু হয়। 
দ্বিতীয় দিনের হরতালের সমর্থনে রাজধানীর বাড্ডায় মিছিল ও পিকেটিং করেছে ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা।
সোমবার সকাল ৮টায় মহানগরী সভাপতির নেতৃত্বে উত্তর বাড্ডা এলাকায় এই মিছিল ও পিকেটিং অনুষ্ঠিত হয়। মিছিল শেষে শিবিরকর্মীরা রাস্তা অবরোধ করে পিকেটিং করার চেষ্টা করে।
হরতালের কারণে রাজধানী থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। বাইরে থেকেও ঢাকায় কোনো যান প্রবেশ করেনি। তবে ট্রেন চলাচল করছে। হরতালে রাজধানী ঢাকার মোড়ে মোড়ে পুলিশ অবস্থান করছে। টহল দিচ্ছে সীমান্ত বাহিনী বিজিবি।
বগুড়া ঠনঠনিয়ায় বাসে আগুন
বগুড়া জেলার ঠনঠনিয়া আন্তঃজেলা বাসস্ট্যান্ডে বাবলু পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্রো-ব ১৪-৩৮২৮) আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার সকাল সোয়া ছয়টার দিকে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটি ঢাকা থেকে ছেড়ে এসে বগুড়ায় যাত্রী নামিয়ে দেওয়ার পরে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিভিয়ে ফেলে। তবে এর আগেই বাসটি পুরোপুরি পুড়ে যায়। এ ঘটনায় তৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
গাজীপুর ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে ছাত্রশিবির মিছিল
হরতালেৱ ২য় দিনে গাজীপুর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ছাত্রশিবির গাজীপুর মহানগরী সেক্রেটারি আহমদ ইমতিয়াজ এর নেতৃত্বে মিছিলে আরো উপস্থিত ছিলেন মহানগর শিবিরের প্রচার সম্পাদক হাসান মেহরাবে, জেলা শিবিরের এইচ আর ডি সম্পাদক তারেকুজ্জামান, শিবির নেতা মুনাব্বির,সাকের সহ অন্যান্য নেতৃবৃন্দ।
গ্রেফতার অভিযান চলছে
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা টানা অবরোধ ও হরতালে গত ৪০ দিনে সারা দেশে প্রায় ১৪ হাজার জনকে গ্রেফতার করা হয়েছে। এই হিসাবে প্রতিদিন গড়ে সাড়ে ৩০০ জন গ্রেফতার হচ্ছেন। পুলিশ সূত্র জানায়, ঢাকার বাইরে রাজশাহী, যশোর, চাঁপাইনবাবগঞ্জ, রংপুর, দিনাজপুর, বগুড়া, চট্টগ্রাম ও কক্সবাজার এলাকায় গ্রেপ্তারের সংখ্যা অন্য জেলাগুলোর চাইতে বেশি। এসব এলাকায় চলমান রাজনৈতিক অস্থিরতায় সহিংসতার ঘটনা বেশি ঘটেছে বলে এসব এলাকায় বেশি সংখ্যক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।
রাজধানীতে আটক ২৭
রোববার থেকে সোমবার পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিএনপি-জামায়াত নেতাকর্মীসহ ২৭ জনকে আটক করেছে পুলিশ। আটকদের মধ্যে- জামায়াত-শিবিরের আট জন, হিজবুত তাহরির দুই জন এবং বিএনপির ১৭ নেতাকর্মী রয়েছেন।
মানিকগঞ্জে বিএনপির ৮ নেতাকর্মী আটক
নাশকতামূলক কর্মকাণ্ড সৃষ্টির আশঙ্কায় মানিকগঞ্জের চার উপজেলা থেকে ঘিওর উপজেলা স্বেচ্ছাসেবকদলের সহ-সভাপতি জাকির হোসেন বাপ্পিসহ বিএনপির আট কর্মীকে আটক করেছে পুলিশ। রোববার মধ্যরাত থেকে সোমবার ভোর পর্যন্ত পৃথক অভিযানে তাদের আটক করা হয়।
চাঁদপুরে বিএনপি-জামায়াতের ৫ কর্মী আটক
নাশকতার পরিকল্পনার অভিযোগে চাঁদপুরে বিএনপি-জামায়াতের পাঁচ কর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত সদর ও ফরিদগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
খুলনায় পুলিশের অভিযানে আটক ২৫
খুলনা মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গত ২৪ ঘণ্টায় ২৫ জনকে আটক করেছে পুলিশ।
সোমবার সকালে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) বিশেষ শাখার অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মনিরুজ্জামান মিঠু এ তথ্য নিশ্চিত করেন।
বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ গতকাল শনিবার এক বিবৃতিতে ৭২ ঘণ্টার এই হরতাল কর্মসূচি ঘোষণা করেন। বিবৃতিতে উল্লেখ করা হয়, ‘নির্দলীয় সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু জাতীয় সংসদ নির্বাচন, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধার, জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠা, গ্রেপ্তার বিএনপি ও ২০-দলীয় জোটের সিনিয়র নেতা ও সব রাজবন্দির মুক্তির দাবিতে এবং দেশব্যাপী ক্রসফায়ারের মাধ্যমে অসংখ্য নেতাকর্মীকে হত্যা, গুলি করে পঙ্গু ও আহত করা, বিরোধীদলীয় নেতাকর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেপ্তার, বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণ এবং খালেদা জিয়াকে অভুক্ত রেখে ‘হত্যার ষড়যন্ত্র’, সাংবাদিক নির্যাতন ও সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণের প্রতিবাদে এ হরতাল আহ্বান করা হয়েছে।’ এর আগে গত দুই সপ্তাহের প্রত্যেক কার্যদিবস হরতাল ডেকেছিল বিএনপি জোট।
উৎসঃ 
ঢাকার নিউজ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন