ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮

আমার বাবার প্রিয় সাঁথিয়াবাসী:ব্যারিস্টার মাওলানা Momen Najib


বাংলাদেশ বার্তা ডেস্কঃ  আসসালামু আলাইকুম। তোমাদেরকে আমার খুব হিংসা হয়, তোমরা আমার বাবার কবরের প্রতিবেশী আর আমি এই অভাগা সন্তান গত ২টি বৎসর শহীদ পিতার কবর জিয়ারতের সৌভাগ‍্য থেকে ববঞ্চিত। আল্লাহ তায়ালা বলেছেন শহীদেরা নাকি জীবিত। একমাত্র তিনিই ভাল জানেন কবে আবার জীবিত বাবার কবর জিয়ারতের সৌভাগ‍্য হবে।
-
তোমরা আমার বড়ই প্রিয়, কাছের মানুষ, তোমাদের মাঝে আমি বাবার ছায়া দেখতে পাই, ভাষা শুনতে পাই, তাইতো তোমাদের তুমি বলেই সম্মোধন করলাম। তোমরা আজকে আমার প্রতি যে ভালবাসা প্রদর্শন করেছ তাতে আমি অভিভূত। আসলে এই ভালবাসা তো সেই মানিক রতনের জন‍্য যা আমরা হেলায় হারিয়েছি। তাই এখন মানিকের ছায়াকেই কায়া মনে করে এই ভালবাসা। আমি এই অধমের কি যোগ‍্যতা আছে তোমাদের এই ভালবাসার প্রতিদান দেয়ার? কিইবা আমার সামর্থ? দিক হারা মাঝি হারা এই তরীর হাল আমার মত দূর্বল ব‍্যাক্তি ধরার সাহস কিভাবে করে?
-
তোমরা আজ একজন নিজামীর প্রতিক্ষায়, সৎ ও দক্ষ নেতৃত্বের গুনে যিনি যুগ থেকে যুগান্তরে, প্রজন্ম থেকে প্রজামান্তরে সাঁথিয়াবাসীর প্রেরনা হয়ে থাকবেন। আমার কি সেই শক্তি আছে তার রেখে যাওয়া শুন‍্যস্থান পূরনের? আমি বিশ্বাস করি আমার কিছু না থাকলেও আমার আল্লাহর সব আছে। তোমাদের সকল চাওয়া পাওয়া তিনিই পূরন করতে পারেন। বিজয়ের মালা তিনিই তোমাদের দিতে পারেন যদি তোমরা প্রকৃত বিশ্বাসী হও। “তোমরা হতাশ হয়োনা, নিরাশ হয়না বিজয়ী তোমরা হবেই যদি মোমেন হও (সূরা আলে ইমরান-১৩৯)।
-
প্রিয় সাঁথিয়াবাসী। আমি জানি সময় বড়ই কঠিন, পথ অতি দুর্গম, অদ্ভুত এক আঁধার এসে ইছামতির দুইপাড় ঢেকে ফেলেছে, মন ভেঙ্গে যায়, হাল ছেড়ে দিতে ইচ্ছে করে। “চক্ষু যখন ঘোলাটে হয়ে যায়, প্রান ওষ্ঠাগত হয়ে পড়ে এমনকি আল্লাহ সম্পর্কেও খারাপ ধারনা চলে আসে, তখনইতো ঈমানের পরিক্ষা হয়ে যায় যা প্রচন্ড এক ঝাকুনির হয়ে আসে।” (সূরা আহযাব ১০-১১) প্রকৃত মুমিনতো সেই যে কখন হার মানে না, দমকা হাওয়ায় নুয়ে পড়ে কিন্তু আবার উঠে দাড়ায় (সহীহ বুখারী)। এটাই তোমাদের নিজামী। ফাঁসীর মন্চে দাড়িয়েও যিনি আশা ছাড়েননি, ভেঙ্গে পড়েননি। তোমরা আল্লাহর প্রতি বিশ্বাস রাখ। “যারা সবর করে আর তাকওয়ার পথ অবলম্বন করে আল্লাহ কখনই তাদের নেক আমলকে বরবাদ করেননা” (সূরা ইউসূফ-৯০)।
-
হে সাঁথিয়ার তরুন যুবকেরা। তোমরাকি কখন লক্ষ করেছ? তোমাদের প্রিয় শহীদ নিজামী তোমাদের দিকে মাঝে মাঝে এক অপার্থিব আনমনা দৃষ্টিতে তাকিয়ে থাকতেন, তোমাদের মাঝেই খুজে ফিরতেন ভবিষ‍্যতের বীর সেনানী খালিদ, মুসা, তারিক। তোমরা কি আজকে বজ্রকঠিন শপথ নিতে পারনা? আমরাই এক একজন নিজামী হব। নিজামীর মত রাতের দরবেশ আর দিনের মুজাহিদ হিসাবে নিজেদেরকে গড়ে তুলব। এই অবহেলিত বন্চিত নিপীড়িত জনপদকে নিজামীর মত আবার আলোকিত করে তুলব। তোমরাই এই দুনিয়ায় নিজামীর শেষ আশারস্থল, তোমরাই নিজামীর প্রকৃত উত্তরসূরী, তোমরাই এই জনপদের কান্ডারী। জাতি আজ তোমাদেরই নেতৃত্বের অপেক্ষায়। কোন একদিন এদেশের আকাশে কালেমার পতাকা তোমরাই ওড়াবা ইনশাআল্লাহ।
-
দেখা হবে কোন দিন ইনশাআল্লাহ, মুক্ত বাতাসে, খোলা আকাশের নীচে এই ইছামতির পাড়ে।
-
ইতি -
তোমাদেরই একজন
ব্যারিস্টার মাওলানা Momen Najib 
শহীদ মাওলানা মতিউর রহমান নিজামী (রহঃ) এর পুত্র।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন