ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

মঙ্গলবার, ২৮ জুলাই, ২০১৫

এপিজে আব্দুল কালামের শিক্ষণীয় ১৪টি উক্তি


সৃষ্টির নির্মম পরিহাস, জন্ম হলে মৃত্যু একদিন হবেই। মানুষ মরে যায়, পেছনে রেখে যায় তার ভাল ও খারাপ কর্ম। যা তাদের পৃথিবীতে বাঁচিয়ে রাখেন। এমন কিছু মহৎ ব্যক্তিত্ব রয়েছেন, যারা মৃত্যুর পরও পৃথিবীতে তাদের ভাল কর্মের জন্য চিরঞ্জীব। আব্দুল কালামের অসংখ্য ভাল কর্ম রয়েছেন।
এপিজে আব্দুল কালামের শিক্ষণীয় ১৪টি উক্তি
১. তুমি ঘুমিয়ে ঘুমিয়ে যা দেখ তা স্বপ্ন নয় বরং যা তোমাকে ঘুমাতে দেয় না সেটাই স্বপ্ন।'
২. 'সূর্যের মতো দীপ্তিমান হতে হলে প্রথমে তোমাকে সূর্যের মতোই পুড়তে হবে।'

৩. 'যদি তুমি তোমার কাজকে স্যালুট কর, দেখো তোমায় আর কাউকে স্যালুট করতে হবে না। কিন্তু তুমি যদি তোমার কাজকে অসম্মান কর, অমর্যাদা কর, ফাঁকি দাও, তাহলে তোমায় সবাইকে স্যালুট করতে হবে।'
৪. 'যারা হৃদয় দিয়ে কাজ করতে পারে না; তাদের অর্জন অন্তঃসারশূন্য, উৎসাহহীন সাফল্য চারদিকে তিক্ততার উদ্ভব ঘটায়।'
৫. 'ভিন্নভাবে চিন্তা করার ও উদ্ভাবনের সাহস থাকতে হবে, অপরিচিত পথে চলার ও অসম্ভব জিনিস আবিষ্কারের সাহস থাকতে হবে এবং সমস্যাকে জয় করে সফল হতে হবে। এ সকল মহানগুণের দ্বারা তরুণদের চালিত হতে হবে। তরুণ প্রজন্মের প্রতি এই আমার বার্তা।'
৬. 'জীবন একটি কঠিন খেলা। ব্যক্তি হিসেবে মৌলিক অধিকার ধরে রাখার মাধ্যমেই শুধুমাত্র তুমি সেখানে জয়ী হতে পারবে।'
৭. 'উৎকর্ষতা একটি চলমান প্রক্রিয়া এবং এটি কোনো আকস্মিক ঘটনা নয়।'
৮. সকল মানুষের প্রতি বিশেষ করে তরুণদের প্রতি আমার বার্তা, তারা যেন ভিন্নভাবে চিন্তা করার সাহস করে, নতুন কিছু আবিষ্কার করার চিন্তা করে, অনাবিষ্কৃত পথ ভ্রমণ করে, অসম্ভবকে সম্ভব করার চেষ্টা করে এবং সমস্যা সমাধান করে সফল হতে পারে।
৯. যদি একটি দেশকে দুর্নীতিমুক্ত করতে হয় এবং একটি সুন্দর মনের রাষ্ট্রে পরিবর্তন করতে হয়, তাহলে আমি মনে করি এর জন্য সমাজের তিনজন সদস্য রয়েছে, যারা এই পরিবর্তন আনতে পারেন। তারা হলেন, মা, বাবা এবং শিক্ষক।
১০. নেতার সংজ্ঞা করা যাক। তার অবশ্যই লক্ষ্য ও চেষ্টা হতে হবে যেন সে কোন সমস্যা দেখে ভীত না হয়। এর পরিবর্তে সেই সমস্যা কীভাবে সমাধান করা যায়, তা জানতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, তাকে সততার সাথে কাজ করতে হবে।

১১. চলুন, আমরা আমাদের বর্তমানকে ত্যাগ করি, তাহলে আমাদের সন্তান ভাল একটি ভবিষ্যৎ পাবে।
১২. মানুষের জীবনে কষ্ট থাকার প্রয়োজন আছে, তাহলে তারা সফলতাকে ভালভাবে উপভোগ করতে পারবে।
১৩. আকাশের দিকে চেয়ে দেখ। আমরা একা নই। মহাবিশ্ব আমাদের বন্ধু, তারা সবসময় আমাদের সব কাজে সাহায্য করার জন্য প্রস্তুত। আমাদের শুধু স্বপ্ন দেখতে হবে আর কাজ করতে হবে।
১৪. আল্লাহ্‌ শুধু তাদের সাহায্য করে, যারা কঠোর পরিশ্রম করেন। এই নীতিটি খুব স্পষ্ট......
সংগৃহীত

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন