ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ২৫ জুলাই, ২০১৫

আন্ত:নদী সংযোগ প্রকল্প বাতিল না করলে ভারতের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকবে না : আবুল মকসুদ


বিশিষ্ঠ কলামিস্ট সাংবাদিক বাপা’র সহসভাপতি সৈয়দ আবুল মকসুদ বলেছেন, বাংলাদেশের সাথে সৌহাদ্যপূর্ণ সম্পর্কের সার্থেই ভারতকে অবশ্যই আন্ত:নদী সংযোগ প্রকল্প বাতিল করতে হবে। নয়তো কোনোভাবে বাংলাদেশের সাথে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকবে না। কারণ এই প্রকল্প নিশ্চিতভাবেই ধবংস করবে বাংলাদেশের প্রকৃতি,কৃষি অর্থনীতি ও অস্তিত্ব। এইসাথে তিনি সকল দেশের জন্য জাতিসংঘ পানি প্রবাহ কনভেনশন ভিত্তিক আঞ্চলিক পানি সম্পদ ব্যবহারের আহবান জানান। 

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), বাংলাদেশ পরিবেশ নেটওয়ার্ক (বেন) ও পিপলস্ সার্ক ওয়াটার ফোরাম, বাংলাদেশ এর যৌথ উদ্যোগে আজ এক সংবাদ সম্মেললে সৈয়দ আবুল মকসুদ এসব কথা বলেন। 
ভারত যেনো কোনোভাবেই আন্ত:নদী সংযোগ প্রকল্প বাস্তবায়িত না করতে পারে সেজন্য সৈয়দ আবুল মকসুদ বাংলাদেশ সরকারকে কার্যকর পদক্ষেপ নিতে আহবান জানান। কেবল পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ভারতে চিঠি দিয়ে বসে থাকলেই চলবে না বলেও সরকারকে সর্তক করে দেন। 
ঢাকা রিপোর্টার্স ইউনিটির হল কক্ষে (সেগুনবাগিচা, ঢাকা) “ভারতীয় আন্ত:নদী সংযোগ প্রকল্প ধ্বংস করবে বাংলাদেশ! এই প্রকল্প বাতিল কর, আঞ্চলিক পানিসম্পদ ব্যবস্থাপনা নিশ্চিত কর!’’ দাবীতে এক এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। মুলবক্তব্য রাখেন বাপা’র সাধারণ সম্পাদক ডাঃ মোঃ আব্দুল মতিন। অন্যদের মধ্যে বক্তব্য রাখবেন বিশিষ্ট নদী ও পানি বিশেষজ্ঞ প্রকৌশলী ম. ইনামুল হকসহ মিহির বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন। সূত্র্র্র: নয়া দিগন্ত

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন