ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

সোমবার, ২৭ জুলাই, ২০১৫

দেশের গণমাধ্যমে মিথ্যা তথ্য, বাংলাদেশের প্রশংসা করেননি ওবামা


ওবামা নাকি বাংলাদেশের প্রশংসা করেছেন? ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশকে কেনিয়ার মানুষের জন্য উদাহরণ হিসেবে টানলেন তিনি।’ নড়েচড়ে তো বসবেই বাংলাদেশের গণমাধ্যমগুলো—কী টেলিভিশন কী দৈনিক, হয়তো অনলাইন মাধ্যমও।
কিন্তু আশ্চর্যের বিষয়, কেনিয়ায় শনিবার যে বক্তৃতা করেছেন মার্কিন প্রেসিডেন্ট—যে বক্তব্য নিয়ে এই প্রতিবেদন—সেখানে বাংলাদেশের কোনো প্রশংসাই করেননি ‘কেনিয়াপুত্র’ ওবামা।
অথচ একটি টেলিভিশন চ্যানেল খবর প্রচার করে ফেলল, ‘…কেনিয়ায় গিয়ে এবার বাংলাদেশের প্রশংসা করলেন ওবামা।’
একটি দৈনিক তো আরও একধাপ বাড়িয়ে ওবামাকে উদ্ধৃত করেছে, ‘তথ্য-প্রযুক্তি খাতে বর্তমানে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। দৈনন্দিন জীবন এমনকি নির্বাচন পর্যন্ত এ সব দেশে প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে।’
আসলে ওবামা কী বলেছেন ইউটিউব থেকে পাওয়া একটি ভিডিওচিত্র (যা এই প্রতিবেদনের সবশেষে যুক্ত রয়েছে) থেকে দেখা গেল, ওবামা কেনিয়ায় যাত্রা শুরু করা এক প্রযুক্তির প্রশংসা করতে গিয়ে জিম্বাবুয়ে ও বাংলাদেশের প্রসঙ্গ টেনেছেন।
ভিডিওচিত্রটির ৮ মিনিট ৬ষ্ঠ সেকেন্ডের পর শোনা যাচ্ছে বা ওবামা বলছেন, ‘নির্বাচন সুষ্ঠু করতে ক্লাউড সোর্সিং প্ল্যাটফর্ম—উষাহিদি ব্যবহার করছে জিম্বাবুয়ে থেকে বাংলাদেশ।
দুর্দান্ত এই আইডিয়ার গোড়াপত্তন কিন্তু এই কেনিয়াতেই।’ ভাষণকালে ওবামা যখন ‘বাংলাদেশ’ উচ্চারণ করছেন, ঠিক সেই মুহূর্তটি স্থিরচিত্র হিসেবে নেওয়া হয়েছে ইউটিউবের ভিডিওচিত্র থেকে।
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন