ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

রবিবার, ২৬ জুলাই, ২০১৫

অপরাধীদের বিচার না হওয়ায় শিশুনির্যাতন বাড়ছে: জামায়াত


বাংলাদেশ বার্তা নিউজ ডেস্ক: ২৬ জুলাই ২০১৫, অপরাধীদের বিচার না হওয়ায় হত্যা, ধর্ষণ ও শিশুনির্যাতনের ঘটনা দিন দিন বাড়ছে বলে মন্তব্য করেছেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।
শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।
বিবৃতিতে ডা. শফিক বলেন, দেশে যখনই শিশু নির্যাতনের কোনো ঘটনা ঘটে তখনই জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করার উদ্দেশে সরকার একটি তদন্ত কমিটি গঠন করে। কিন্তু ঐ তদন্ত কমিটির রিপোর্ট যেমন প্রকাশ করা হয় না, তেমনি অপরাধীদের বিচারও হয় না। ফলে শিশু নির্যাতন, ধর্ষণ, শিশু হত্যা ও অপহরণ অব্যাহতভাবে বেড়েই যাচ্ছে।
তিনি বলেন, সারাদেশে অব্যাহতভাবে শিশু নির্যাতন বৃদ্ধি পাওয়ার নৃশংস ঘটনায় আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি। প্রতিদিনই বাসা-বাড়ি, অফিস ও রাস্তাঘাটে একশ্রেণির পাষ- লোকের জুলুম-নির্যাতনের শিকার হচ্ছে দরিদ্র অসহায় শিশু-কিশোরেরা। কোথাও নিরাপদে নেই দরিদ্র শিশুরা। মেয়ে শিশুরা যৌন নিপীড়নের শিকার হচ্ছে এবং অনেক শিশু খুন ও অপহরণের শিকার হচ্ছে। কিন্তু এ ব্যাপারে নির্বিকার সরকারের নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।
জামায়াত সেক্রেটারি বলেন, গত তিন মাসে সারাদেশে ১০২৩টি নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। গত ৩ মাসে হত্যা করা হয়েছে ১৬০ জনকে, যাদের অধিকাংশই শিশু। চলতি বছরের গত ৬ মাসে ৯০টি শিশু অপহৃত হয়েছে। সম্প্রতি কতিপয় দুর্বৃত্ত সিলেটের শিশু সামিউল ইসলাম রাজনকে যেভাবে প্রকাশ্যে পিটিয়ে হত্যা করেছে তা এতই মর্মান্তিক ছিল যে, এ ঘটনা দেশে-বিদেশে মানুষকে কাঁদিয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতির কী ধরনের অবনতি হলে এরূপ ঘটনা ঘটতে পারে তা জাতিকে ভাবিয়ে তুলেছে। সরকার পুলিশকে দলীয় কর্মীর মত ব্যবহার করায় পুলিশের ভূমিকা দিন দিন প্রশ্নবিদ্ধ হচ্ছে। এ অবস্থা চলতে থাকলে নিরপরাধ শিশুরা ভয় ও আতঙ্কের মধ্যে দিন কাটাবে। যা একটি সুস্থ জাতি গঠনে অন্তরায় সৃষ্টি করবে।
শিশু নির্যাতন ও শিশু ধর্ষণ রোধ করার জন্য অপরাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন